সুনামগঞ্জ প্রতিনিধি:
‘স্মার্ট বাংলাদেশ বির্নিমান, আমাদের প্রত্যয়ী অঙ্গীকার’ এই স্লোগান কে সামনে রেখে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২১শে সেপ্টেম্বর) বিকেলে পৌর শহরের শহীদ বীর মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট। সভা পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন। এর আগে জাতীয় সংগীতের মধ্যে দিয়ে সভা শুরু হয়। পরপরই পবিত্র আল-কুরআন থেকে তেলাওয়াত ও পবিত্র গীতা পাঠ করা হয়।
পরে জেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সকল নেতৃবৃন্দ কে ফুল দিয়ে বরন করে নেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট এবং সাধারণ সম্পাদক নোমান বখত পলিন।
সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নুরুল হুদা মুকুট। সভাপতির  বক্তব্য তিনি প্রথমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে আবারও নৌকায় ভোট দিয়ে ক্ষমতায় আনার জন্য নবনির্বাচিত জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে আহবান জানান।
সুনামগঞ্জ  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিনের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সুনামগঞ্জ ১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সম্মানিত সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সহসভাপতি ও সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, সহসভাপতি এডভোকেট পীর মতিউর রহমান, সহসভাপতি রেজাউল করিম শামিম, যুগ্ম সাধারণ সম্পাদক শামিম চৌধুরী, জেলা আওয়ামী লীগ সম্মানিত সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল হুদা চপল।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি মতিউর রহমান পীর, করুনা সিন্ধু চৌধুরী বাবুল, সহসভাপতি আজহারুল ইসলাম শিপার, এডভোকেট দিলিপ কুমার দাশ, সহসভাপতি এডভোকেট চান মিয়া, নজরুল ইসলাম শেফু, আইন বিষয়ক সম্পাদক আজাদুল ইসলাম রতন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান টিপু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সবুজ কান্তি দাস, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সিতেশ তালুকদার মঞ্জু, দপ্তর সম্পাদক বিমান কান্তি রায়, ধর্ম বিষয়ক সম্পাদক মফিজুল হক মফিজ, প্রচার ও প্রকাশনা সম্পাদক কল্লোল তালুকদার চপল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুল হাসান শাহীন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, যুব ও ক্রীড়া সম্পাদক অ্যাড স্বপন রায় সপু, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক আমিনুর রশিদ রনক, শ্রম সম্পাদক ফজলুল হক, সাংস্কৃতিক সম্পাদক আফতাব মিয়া, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. আবুল কালাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শংকর চন্দ্র দাস, জীতেন্দ্র তালুকদার পিন্টু ও আসাদুজ্জামান সেন্টু, উপ-দপ্তর সম্পাদক নিজাম উদ্দিন এমকম, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শুভ বণিক এবং কোষাধ্যক্ষ মুজিবুর রহমান তালুকদার, মহিলা বিষয়ক সম্পাদক নাসরিন সুলতানা দিপা, সম্মানিত সদস্য  সৈয়দ আবুল কাশেম, হাজী আবুল কালাম, খায়রুল হুদা চপল, রণজিত সরকার, সৈয়দ ফারুক আহমেদ, আল আমিন চৌধুরী, সৈকতুল ইসলাম সৈকত, ব্যারিস্টার অনুকূল তালুকদার ডাল্টন, অমল কান্তি কর, আজাদ হোসেন, সজিব রঞ্জন দাস, আব্দুল ওদুদ, এটিএম শাহিন রেজা, অজয় কান্তি তালুকদার দোলন, মাহতাবুল হাসান সমুজ, ন্যায়েব আলী, মো. সাহারুল আলম আফজল, কামরুল হুদা সচি, লিটন সরকার, সাজ্জাদ হোসেন নাহিদ, গোলাম কিবরিয়া, আতিকুল ইসলাম আতিক প্রমূখ।
উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি ২০২৩ সম্মেলনের মাধ্যমে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট ও সাধারণ সম্পাদক হিসেবে নোমান বখত পলিনকে নির্বাচিত করে দুই সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সম্মেলনের ৬ মাস পর কেন্দ্রীয় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে গত ৯ সেপ্টেম্বর শনিবার অনুমোদিত পূর্ণাঙ্গ কমিটি শনিবার রাতে সুনামগঞ্জ জেলা নেতৃবৃন্দের  কাছে হস্তান্তর করা হয়।
Share.
Leave A Reply

Exit mobile version