সোমবার, জুন ১০, ২০২৪

ধান ক্ষেতে মই, কৃষকের মাথায় হাত

যা যা মিস করেছেন

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে এক কৃষকের রোপিত আমন ধানের চারা উপড়িয়ে মই দিয়ে ক্ষতি সাধন করার অভিযোগ পাওয়া গেছে। এ বর্বরোচিত ঘটনাটি ঘটেছে উপজেলার পৌর এলাকার চরনিখলা গ্রামে।

এ ব্যাপারে থানায় দায়ের করা অভিযোগ সূত্রে জানা যায়, দত্তপাড়া গ্রামের আবুল কাশেম সরকার শিমরাইল গ্রামে কবির উদ্দিনের কাছ থেকে দীর্ঘ ১৮বছর পূর্বে চরনিখলা মৌজায় সাড়ে ১৫ শতক জমি ক্রয় করে ভোগদখল করে আসছিলেন। উক্ত জমিতে গত ১৯ আগস্ট শনিবার আবুল কাশেম আমন ধানের চারা রোপন করেন। রোপনকৃত প্রায় ১২শতক জমির ধানের চারা কে বা কাহারা রাতের আঁধারে উপড়ে ফেলে মই দিয়ে ব্যপক ক্ষতি সাধন করে। বুধবার সকালে কৃষক আবুল কাশেম ক্ষেতে এই অবস্থা দেখে দিশেহারা হয়ে পড়েন।

এ ব্যাপারে আবুল কাশেমের ছেলে জোবায়ের হোসেন মঞ্জু জানান, আমাদের এই সম্পত্তি নিয়ে সুফিয়া খাতুন গংদের সাথে বিরোধ চলে আসছিল। আমাদের পরিবারের ধারণা তাদের কেউ এধরণের বর্বরোচিত কাজটি করে থাকতে পারে।

ঈশ্বরগঞ্জ থানার উপ-পরিদর্শক সাজেদুল ইসলাম জানান, এবিষয়ে থানায় লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 

টিএমবি/এস

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ