বুধবার, জুন ১২, ২০২৪

গৌরীপুরে ১৫ গনশহীদ পরিবারের পাশে আ.লীগ নেত্রী পপি

যা যা মিস করেছেন

হলি সিয়াম শ্রাবণ, নিজস্ব প্রতিবেদক: ময়মনসিংহের গৌরীপুরে একাত্তরের গণশহীদদের পরিবারের মাঝে শাড়ি ও আর্থিক সহায়তা দিয়েছেন গণশহীদ ছাবেদ হোসেন বেপারীর নাতনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট নিলুফার আনজুম পপি।

সোমবার (২১ আগস্ট) সন্ধ্যায় শালিহর গণহত্যা দিবস উপলক্ষে বধ্যভূমির আঙ্গিনায় আনুষ্ঠানিকভাবে এ সহায়তা প্রদান করেন তিনি।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীণ আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি। অন্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আফসানা আফরোজ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ, এসো গৌরীপুর গড়ির সমন্বয়কারী আবু কাউছার চৌধুরী রন্টি প্রমুখ।

প্রসঙ্গত একাত্তরের ২১ আগস্ট পাক-হানাদার বাহিনী স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের খুঁজতে গিয়ে এদিন ময়মনসিংহের গৌরীপুর উপজেলার শালিহর গ্রামের ১৪ জন নিরীহ বাঙালিকে ব্রাশফায়ার করে নির্মমভাবে হত্যা করে। এসময় অগ্নিসংযোগ ও লুটপাট করা হয় বেশ কয়েকটি বাড়িতে। পাক-বাহিনী এদিন ধরে নিয়ে যায় এ গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম আবুল হাসিমের বাবা ছাবেদ হোসেন বেপারীকে এবং এর আগে ধরে নিয়ে যায় সাংবাদিক সুপ্রিয় ধর বাচ্চুর বাবা মধু সূদন ধরকে। তারা আজও ফিরে আসেনি।

দেশ স্বাধীন হওয়ার পর থেকে স্থানীয় লোকজন এ দিনটিকে শালিহর গণহত্যা দিবস হিসেবে পালন করে আসছেন। প্রতিবছর ২১ আগস্ট উপজেলা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানরা, বিভিন্ন সংগঠন ও স্থানীয় লোকজন গণ শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে থাকেন এ বধ্যভূমিতে।

এদিকে স্বাধীনতা ৫২ বছর পার হলেও গণশহীদদের ভাগ্যের কোন পরিবর্তন ঘটেনি। তাদের মানবেতর জীবন-যাপনের খোঁজ রাখেনা কেউ। প্রশাসনের পক্ষ থেকে তাদের জুটেনি তেমন কোন সহায়তা। তবে গণশহীদদের পরিবারের নাম ভাঙিয়ে উপজেলা প্রশাসনের আর্থিক অনুদান বিভিন্ন সময়ে আত্মসাত করা হয়ে থাকে বলে মন্তব্য করেন গণশহীদ মধু সূদন ধরের ছেলে সাংবাদিক সুপ্রিয় ধর বাচ্চু।

টিএমবি/এইচ

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ