সোমবার, জুন ১০, ২০২৪

পাঁচবিবিতে অন্যের জমিতে  জোড়পূর্বক ঘর নির্মানের চেষ্টা

যা যা মিস করেছেন

মোঃ বাবুল হোসেন, জয়পুরহাট প্রতিনিধিঃ
জয়পুরহাটের পাঁচবিবিতে অন্যের জমি জবর দখল করে জোড় পূর্বক পাকা ঘর নির্মাণের চেস্টার অভিযোগ  পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। তবে প্রতিপক্ষের দাবী দীর্ঘদিন পূর্বে বর্তমান জমির মালিকের পূর্বপুরুষ মৌখিক ভাবে জমি দান করেছেন  তবে  আর এস খতিয়ানে রেকর্ডভ‚ক্ত না হলেও সেই জমি নিজের বলে দাবী করছে তারা।
সরেজমিনে গিয়ে ও থানায় করা অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার আয়মারসুলপুর ইউনিয়নে পূর্ব কড়িয়া গ্রামের মৃত আফছের আলীর পুত্র মোজাম্মেল হক(৬৭) তার পিতা মাতার ওয়ারিশ সূত্রে প্রাপ্ত জেএলনং-৪১, ২২০৯, ১৩৬ ও ৩৪৪৩ দাগের ২০শতক জমি ভোগ দখল করে আসছে। উক্ত সম্পত্তিতে একই গ্রামের মৃত শরিফ উদ্দিনের পুত্র নজরুল ইসলাম, অপর ব্যক্তি আইয়ুব আলী জোড় পূর্বক জবর দখল করে গত ৫ জুলাই তারিখে পাকা বাড়ী নির্মাণের  কাজ শুরু করেন। এসময় তাদের নির্মাণ কাজে বাধা দিলে তারা বিভিন্ন ভয়ভীতি ও প্রাণ নাশের হুমকি দিয়ে জোর পূর্বক  দখলের   চেষ্টা করছে।  এ ঘটনায় বাদী পক্ষ তাদের পরিবার পরিজন নিয়ে আতংকের মধ্যে রয়েছে বলে অভিযোগে বলেন ।
এ বিষয়ে কথা বলার জন্য নজরুল ইসলামের বাড়ীতে গিয়ে তাকে পাওয়াই বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তবে এসময় নজরুলের অনুপস্থিতিতে তার জামাই মাহবুব বলেন,  বহুদিন  আগে  ফজের ও ওসমান  তাদেরকে দুই শতক জমি  দান করেন । এখন ১ শতক জমি অন্য জনের নিকট থেকে ঘুরে নিব । তাই কাজ চলছিল ।  বর্তমানে  কাজ বন্ধ  আছে ।   এখন উভয় পক্ষের  আমিন দিয়ে   মাপা মাপির পর   সিদ্ধান্ত নেয়া হবে ।  তবে কদিন আগে এক পক্ষ  এক শতক জমি দলিল করে দিয়েছে  বলে তিনি জানান।
অভিযোগ  তদন্তকারী কর্মকর্তা পাঁচবিবি থানার এস আই রাজু আহম্মেদ নিকট জানতে চাইলে তিনি বলেন, আমি উভয় পক্ষকে তাদের স্ব স্ব কাগজ পত্র নিয়ে আসতে বলেছি। কাগজপত্র দেখে জমি সার্ভেয়ার দ্বারা মাপযোগ করে প্রতিবেন দিলে ব্যবস্থা নেওয়া হবে।
আয়মারসুলপুর ইউপি চেয়ারম্যান মামূনুর রশিদ মিল্টন বলেন, ইতিপূর্বে জমি জমা সংক্রান্ত ঘটনায় নজরুল ইসলাম রাস্তা বেড়া দিয়েছিল। সেটি গিয়ে খুলে দিয়েছি। আর জমি  দখলের বিষয়ে বলেন, কাগজপত্র  যার জমি তার। এখানে আমার করার কিছুই নেই।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ