মঙ্গলবার, মে ২১, ২০২৪

বিশ্বকাপের আগমুহূর্তে ক্রিকেটকে বিদায় বললেন ওয়াহাব রিয়াজ

যা যা মিস করেছেন

পাকিস্তানের পেসার ওয়াহাব রিয়াজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। দীর্ঘদিন দলের বাইরে থাকা এ পেসার ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আগমুহূর্তেই বিদায় জানালেন।

২০০৮ সালে দেশটির জার্সিতে তার অভিষেক হয়েছিল। তাতে জাতীয় দলের হয়ে ১৫ বছর পার করার পর অবসরের সিদ্ধান্ত নিলেন বাঁহাতি এ পেসার। তবে তিনি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

বুধবার সোশ্যাল মিডিয়া এক্সে এক বার্তায় অবসরের ঘোষণা দেন পাকিস্তানের গতিময় এ পেসার।

এক্সে ওয়াহাব রিয়াজ লিখেছেন, অবিশ্বাস্য সময় পেরিয়ে অবশেষে আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। ক্রিকেটে দীর্ঘ পথচলায় পাশে থেকে সমর্থন দেওয়ার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি), পরিবার, কোচ, সতীর্থ থেকে শুরু করে সমর্থকদের প্রতিও কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।

আরও আগেই অবসরের পরিকল্পনা করেছেন বলে জানিয়েছেন ওয়াহাব। তিনি বলেন, ‘আমি গত দুই বছর ধরে অবসরের পরিকল্পনার কথা বলেছি। ২০২৩ সালে আমার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার টার্গেট ছিল। আমি এখন আগের চেয়ে অনেক বেশি স্বাচ্ছন্দ্যবোধ করছি যে আমি আমার দেশ এবং জাতীয় দলকে আমার সেরাটা দিয়ে সেবা করেছি।’

‘আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানের প্রতিনিধিত্ব করা একটি সম্মান এবং সৌভাগ্যের বিষয়। আমি এই অধ্যায়কে বিদায় জানানোর পাশাপাশি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে একটি নতুন অভিযাত্রা শুরু করতে রোমাঞ্চিত। আশা করি সেখানেও বিশ্বের সেরা প্রতিভাবানদের সঙ্গে দর্শকদের বিনোদিত করতে পারব, বলেন ওয়াহাব।জাতীয় দলের হয়ে ২৭টি টেস্ট, ৯২টি ওয়ানডে এবং ৩৬টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ১৫৬ ম্যাচের ক্যারিয়ারে ২৩৭ উইকেট শিকার করেছেন ওয়াহাব। ২০১৭ সালে পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী দলের সদস্য ছিলেন তিনি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ