বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের দেশের প্রকৃত ইতিহাসের ধারনা দিতে হবে-পুলিশ সুপার

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

স্কুলে নিয়মিত লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের দেশের প্রকৃত ইতিহাসের ধারণা দিতে শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছেন মৌলভীবাজার পুলিশ সুপার মোঃ মনজুর রহমান পিপিএম (বার) ।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মৌলভীবাজার পুলিশ লাইন্স মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার এসব কথা বলেন।
পুলিশ লাইন্স ড্রিল শেডে আয়োজিত এই অনুষ্ঠানে জাতীয় শোক দিবস উপলক্ষে মৌলভীবাজার জেলা পুলিশ আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন পুলিশ সুপার ।
পুলিশ সুপার বলেন, “আমাদের দেশে যার জন্ম না হলে এই দেশ স্বাধীন হতো না, শিক্ষার্থীদের মধ্যে সেই উপলব্ধি নিয়ে আসার জন্যই এই চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন। আমি শ্রদ্ধেয় শিক্ষকদের অনুরোধ করবো লেখাপড়ার পাশাপাশি দেশের প্রকৃত ইতিহাস সম্পর্কে ধারনা দেয়ার জন্য।আমার বাবা-মা না থাকলে যেমন আমার জন্ম হতো না, আমার জন্মের জন্য আমার বাবা মার যে আত্মত্যাগ; একই ভাবে দেশের জন্য অনেকের আত্মত্যাগ আছে। সেই আত্মত্যাগকে শ্রদ্ধার সাথে স্মরণ রাখতে হবে এবং পরবর্তী প্রজন্মকে সঠিক ইতিহাস সম্পর্কে ধারণা দিতে হবে। তারা যদি সেই সঠিক ইতিহাস না জানে পরবর্তীতে আমার দেশের ইতিহাস পরিবর্তন হয়ে যেতে পারে।
তিনি আরও বলেন, “১৫ আগস্টের স্মৃতি, ১৫ আগস্টের আত্মত্যাগ শিক্ষার্থীরা যাতে ভালোভাবে উপলব্ধি করতে পারে সেজন্য ক্লাসেও এসব বিষয়ে কথা বলতে হবে। এই দিনটিকে একদিনের মধ্যে সীমাবদ্ধ না রেখে সারা বছর বিভিন্ন আয়োজনের মাধ্যমে এই দিনের মাহাত্ম ছড়িয়ে দিতে হবে।” সবশেষে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাতে নিহত সকলের আত্মার মাগফিরাত কামনা করে দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।
এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদর্শন কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি)মোহসিন, জেলা পুলিশের অন্যান্য পুলিশ সদস্যসহ পুলিশ লাইন্স স্কুলের শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ