সোমবার, মার্চ ৪, ২০২৪

জাতীয় শোক দিবসে গ্রামীণ ব্যাংকের উদ্যোগে ৯৮ হাজার গাছের চারা বিতরণ

যা যা মিস করেছেন

আবু বকর ছিদ্দিক রনি, শার্শা প্রতিনিধিঃ

“গাছে গাছে ভরবো দেশ, আসবে দেশে সবুজ ছায়ার পরিবেশ” এই প্রতিপাদ্য দিয়ে গ্রামীণ ব্যাংক যশোর যোনের কলারোয়া এরিয়ার গোগা শার্শা শাখার উদ্যোগে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার সকাল ৯টায় সদস্যদের মাঝে ফলজ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়। কলারোয়া এরিয়ার এরিয়া ম্যানেজার মো: আয়নুল হকের নেতৃত্বে এই গাছের চারা বিতরন করা হয়।

গাচের চারা বিতরন অনুষ্ঠানে তিনি বলেন, গাছ মানুষের বন্ধু। গাছ নানাভাবে আমাদের উপকার করে। খাদ্য, বস্ত্র, বাসস্থান, অক্সিজেন, ওষুধ ইত্যাদি আমরা গাছ থেকে পাই। গাছের উপকারিতা বলে শেষ করা যাবে না। প্রাণী জগতের অস্তিত্ব রক্ষায় উদ্ভিদের বিকল্প নেই। গাছ আছে বলেই পৃথিবী আজও বসবাসের যোগ্য। বেশি বেশি গাছের চারা রোপণ করতে সদস্যদের মাঝে উৎসাহ দেন। বৃক্ষরোপণের নিয়মাবলি এবং উপকারিতা নিয়ে আলোচনা করেন

গ্রামীণ ব্যাংক কলারোয়া এরিয়া যশোর যোনের আওতাধীন ৯টি শাখায় হেলাতলা কলারোয়া, বাগআঁচড়া- শার্শা, বেনাপোল- শার্শা, চন্দনপুর- কলারোয়া, খোরদো- কলারোয়া, কেরাগাছি- কলারোয়া, গোগা- শার্শা, সরসকাটি- কলারোয়া ও কয়লা- কলারোয়া শাখার বিভিন্ন কেন্দ্রের সম্মানিত সদস্যদের মাঝে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি ২০২৩ এর ১৫ আগস্ট মঙ্গলবার বিশেষ এই শোক দিবসে ৯৭ হাজার ২৫টি বিভিন্ন ধরনের ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ