শুক্রবার, জুন ১৪, ২০২৪

দুর্গাপুরে সাংবাদিককে নিয়ে অপপ্রচার,সাংবাদিক সমাজের নিন্দা ও প্রতিবাদ

যা যা মিস করেছেন

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি এস.এম রফিকুল ইসলাম রফিক’র বিরুদ্ধে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, সরকার অনুমোদন হীন কয়েকটি অনলাইন নিউজ পোর্টাল ও দৈনিক কয়েকটি স্থানীয় পত্রিকায় মিথ্যাচার অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দুর্গাপুর প্রেসক্লাব পরিবারসহ স্থানীয় বিভিন্ন পত্রিকায় কর্মরত সাংবাদিকরা।

ক্ষোভ প্রকাশ করে স্থানীয় প্রেসক্লাব নেতৃবৃন্দ ও স্থানীয় সাংবাদিক সদস্যরা বলেন, তিনি প্রায় তিনযুগ ধরে সুনামের সাথে এ পেশায় কর্মরত আছেন,যা দুর্গাপুরবাসী জানে। তাছাড়া স্থনীয়ভাবে সিনিয়র সাংবাদিক।পেশাদার এ সাংবাদিককে নিয়ে এ ধরণের মানহানিকর অপপ্রচার কোনো ভাবেই কাম্য নয়। বহিরাগত একটি চক্র সাংবাদিক পরিচয়ে জেলার প্রতিটি উপজেলার বিভিন্ন এলাকায় চাঁদাবাজি করে থাকেন। দুর্গাপুরের বিভিন্ন দপ্তরে এসে চাঁদা দাবী করে তারা, যা স্থানীয় ভুক্তভোগীরা বার-বার দুর্গাপুর প্রেসক্লাবসহ কর্মরত সাংবাদিকদের জানালে স্থানীয় সাংবাদিকরা নজর রাখেন তাদের প্রতি, গত ২ আগষ্ট ঐ চক্রের নামধারী দুইজন সাংবাদিক মোটরসাইকেলে অবৈধ স্টিকার লাগিয়ে দুর্গাপুর উপজেলায় চাঁদাবাজি করার উদ্দেশ্যে আসলে স্থানীয় সাংবাদিকদের নজরে পড়ে। এরপর তাদেরকে জিগ্যেস করলে কুদ্দুছ নামের একজন দৈনিক ঢাকা প্রতিদিনের জেলা প্রতিনিধি পরিচয় দেন অপরজন আলী ছুবান ময়মনসিংহ প্রতিদিনের জেলা প্রতিনিধি পরিচয় দেন। তাৎক্ষণিক ঢাকা প্রতিদিন পত্রিকা অফিসে যোগাযোগ করলে পত্রিকা কর্তৃপক্ষ জানায় যে সে ঢাকা প্রতিদিনের কেউ না এবং আইনগত ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেন পত্রিকা কর্তপক্ষ। এরপর ঐ নামধারী দুই সাংবাদিককে সাবধান করে চলে যেতে বললে তারা চলে যায়। পরে এই চক্রটি ফিরে গিয়ে ক্ষিপ্ত হয়ে প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সিনিয়র সাংবাদিক এস.এম রফিকুল ইসলামের বিরুদ্ধে মানহানিকর মনগড়া অপপ্রচার চালিয়ে হেয় প্রতিপন্ন করার কাজে লিপ্ত হয়েছে।

এদিকে এ বিষয়ে নিন্দা জানিয়ে দুর্গাপুর প্রেসক্লাবে এক জরুরী প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো: জামাল তালুকদার এর সঞ্চালনায় প্রেসক্লাব সভাপতি নির্মলেন্দু সরকার বাবুলের সভাপতিত্বে প্রতিবাদ সভায় নিন্দা জানিয়ে বক্তব্য রাখেন ভুক্তভোগী সিনিয়র সাংবাদিক ও সাবেক সভাপতি এস.এম রফিকুল ইসলাম রফিক, প্রেসক্লাব সহ সভাপতি সিনিয়র সাংবাদিক মোঃ মোহন মিয়া, সিনিয়র সাংবাদিক মোঃ তোবারক হোসেন খোকন,প্রেসক্লাব যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ,সাংগঠনিক সম্পাদক পল্টন হাজং,কার্যকরী সদস্য ধু্রব সরকার,সাংবাদিক ধনেশ পত্র নবীশ, মোঃ কামরুল ইসলাম,সাংবাদিক সুমন রায়,আল নোমান শান্ত,আবিদ হাসান বাপ্পি, কালিদাস সাহা বাবু,রিফাত আহাম্মদ রাসেল প্রমুখ।

উল্লেখ্য,এস.এম রফিকুল ইসলাম দীর্ঘ প্রায় তিন যুগ সময় ধরে সাংবাদিকতা পেশায় নিয়োজিত আছেন। তিনি দুর্গাপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতাকালীন থেকেই যুক্ত পাশাপাশি তিনবারের সাধারণ সম্মাদক ও সাবেক সভাপতি। বর্তমানে তিনি দৈনিক আমার সংবাদ পত্রিকার দুর্গাপুর উপজেলা প্রতিনিধি হিসাবে কর্মরত আছেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ