বুধবার, জুন ১২, ২০২৪

পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ, আটক ১৯

যা যা মিস করেছেন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ করেছেন দলটির কমী-সমর্থকরা। এ সময় পিটিআইয়ের ১৯ জন কর্মীকে আটক করেছে করাচি পুলিশ। তোশাখানা মামলায় শনিবার সাবেক প্রধানমন্ত্রীকে গ্রেফতার করা হয়েছে।

এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, করাচি থেকে ইমরান খানের গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভকারী ১৯ জন পিটিআই কর্মীকে আটক করেছে তারা।

পুলিশ আরও জানিয়েছে, করাচি প্রেস ক্লাবের সামনে থেকে পাঁচজন, শারাফি গোথ থেকে পাঁচজন, কায়েদাবাদ থেকে ছয়জন এবং উত্তর নাজিমাবাদের কে ব্লক থেকে তিনজনকে আটক করা হয়েছে।

এর আগে গত শনিবার (৫ আগস্ট) তোশাখানা দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে তিন বছরের কারাদণ্ড দেয় ইসলামাবাদের একটি সেশন আদালত। এ ছাড়া আদালতের রায়ে তাকে এক লাখ রুপি জরিমানা ও ৫ বছরের জন্য রাজনীতি থেকে নিষিদ্ধ করা হয়েছে। আদালতের রায়ের পর পরই সাবেক প্রধানমন্ত্রীকে তার লাহোরের জামান পার্কের বাসভন থেকে গ্রেফতার করে পাঞ্জাব পুলিশ।

গ্রেফতার হওয়ার আগে কর্মী-সমর্থকদের উদ্দেশে ভিডিও বার্তা দেন পিটিআই প্রধান। দেশটির সাবেক এই প্রধানমন্ত্রী ভিডিও বার্তায় কর্মী-সমর্থকদের শান্তিপূর্ণ বিক্ষোভের আহ্বান জানান।

ইমরান খানের টুইটার অ্যাকাউন্ট থেকে আগে রেকর্ড করা ভিডিও বার্তায় তিনি বলেন, যখন এই বার্তা আপনাদের কাছে পৌঁছাবে, আমি তখন জেলে থাকব। আমাকে গ্রেফতারের পরিপ্রেক্ষিতে আমি চাই, আপনারা শান্তিপূর্ণ বিক্ষোভ চালিয়ে যাবেন এবং ঘরের ভেতর চুপচাপ বসে থাকবেন না।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ