শুক্রবার, জুন ২১, ২০২৪

স্নাতক পড়া অধরাই রয়ে গেলো রুদ্রর

যা যা মিস করেছেন

শেখ শাহরিয়ার হোসেন, জবি প্রতিনিধি:

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। ওই শিক্ষার্থীর নাম রুদ্র চন্দ্র সরকার। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

বৃহস্পতিবার দিবাগত রাত একটার দিকে সময় রাজধানীর মিরপুরের ডেল্টা হাসপাতালে আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নৃবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সানজিদা ফারহানা তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রথম সেমিস্টার পরীক্ষা শেষের বন্ধে অসুস্থ অবস্থায় সে বাড়ি যায়। ২২ তারিখ থেকেই সে অসুস্থ ছিলো। প্রথমে রংপুরের ডক্টর ক্লিনিকে ভর্তি করানো হয়েছিল৷ পরবর্তীতে অবস্থায় অবনতি হলে ২ তারিখ রাতে ডেল্টা হসপিটালে এনে ভর্তি করা হয়।

তিনি আরও জানান, প্রথমে ডেঙ্গু হলেও পরবর্তীতে কিডনিতে সমস্যা ও নিউমোনিয়া ধরা পড়ে। বৃহস্পতিবার রাতে সে কোমায় চলে যায়। তার গ্রামের বাড়ি রংপুর বিভাগের কুড়িগ্রাম জেলায়।

রুদ্রর সহপাঠীরা জানান, ডেঙ্গু নিয়ে সেমিস্টারে শেষ করে বাড়ি যাওয়া, অতপর ভীষণ অসুস্থ হয়ে কিডনি সমস্যা ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে সবাইকে কাঁদিয়ে চলে গেল রুদ্র। বিনয়ী, অমায়িক নম্রতা, ভদ্রতায় কোনো অংশে কম ছিলো না রুদ্র।

তারা আরও জানান, পরিবারের সদস্যরা তার লাশ নিয়ে গ্রামের বাড়ির উদ্দ্যেশ্যে রওনা হয়েছেন। পড়াশোনায় খুব ভালো ছিলেন রুদ্র। ইচ্ছে ছিলো পড়াশোনা শেষ করে ভালো কিছু করার।

এদিকে রুদ্রর অকাল মৃত্যুতে পরিবার ও বন্ধুদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। রুদ্রর মৃত্যুতে শোক জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

এর আগে ২০২১ সালের ৯ সেপ্টেম্বর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৬-১৭ সেশনের (১২তম ব্যাচের) শিক্ষার্থী আল-আমিন লেবু মৃত্যুবরণ করেন। একই বছরের ১১ জুন বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আইইআর) এর শিক্ষার্থী রাহাত আরা মিমি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা যান।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ