বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

মসজিদে নামাজ আদায়ে বাঁধা; অতঃপর তালা ঝুলানো

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

হযরত ছাতা শাহ্ (রহ.) মাজার মসজিদে মুসল্লিদের নামাজ আদায় করতে এক পক্ষের বাঁধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে মৌলভীবাজারেরর সদর পাড়া শিমল গ্ৰামে।

এব্যাপারে মৌলভীবাজার মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। হযরত ছাতা শাহ্ (রহ.) মাজার মসজিদে নামাজ আদায়ে বাঁধা দেয়াকে কেন্দ্র করে মুসল্লিদের মধ্যে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

অভিযোগ সূত্রে জানা যায়, পাড়া শিমল গ্রামে হযরত ছাতা শাহ্ (রহ.) মাজার মসজিদের অভিযোগকারী মোঃ পনিক মিয়াসহ অভিযুক্ত মোঃ আকবর আলী ও মোঃ আনকার মিয়া উভয় পক্ষের মৌরসী ভূমি।

ভূমি নিয়ে উভয় পক্ষের মধ্যে বিরোধ চলছে। এব্যাপারে স্থানীয় ভাবে শালিস বৈঠক হয়। কিছুদিন পূর্বে শালিস বৈঠকে দুইজন সার্ভেয়ার দ্বারা সীম সীমানা নির্ধরণ করে দেওয়া হয়।

এরপর থেকে শান্তিপূর্ণভাবে কিছুদিন নামাজ আদায় করছিলেন মুসল্লিরা। গত সোমবার (১৭ জুলাই) এশার নামাজ আদায় করতে গেলে মোঃ আকবর আলী ও মোঃ আনকার মিয়া উত্তেজিত হয়ে লাঠিসোটা নিয়ে মসজিদের ভিতর প্রবেশ করে মুসল্লিদেরকে উপর্যুপুরি মারধর শুরু করেন। পরে মসজিদের বাহিরে বের করে দিয়ে মসজিদে তালা মেরে দেয়।

এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ বিষয়টির সুরাহা না করতে পারায় এরই জের ধরে মুসল্লিদের নামাজ পড়তে বাঁধা দেয়া হয়। এবং মসজিদে তালা ঝুলিয়ে দেয়া ঘটনা নিয়ে এলাকায় চরম রকমের উত্তেজনা বিরাজ করছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ