মাহমুদুর রহমান রনি (বরগুনা) প্রতিনিধি:-

‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ – এ স্লোগান নিয়ে বরগুনার পাথরঘাটায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হয় । মঙ্গলবার (২৫ জুলাই) সাকাল ১০ টায় পাথরঘাটা উপজেলা পরিষদ সংলগ্ন পুকুরে মাছের পোনা অবমুক্ত , বেলুন ও ফেস্টুন উড়িয়ে মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয় । পরে উপজেলা পরিষদ সংলগ্ন মাঠ থেকে একটি র‌্যালি বের হয়। এটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে । র‌্যালি শেষে উপজেলা পরিষদর হলরুমে আলোচনা সভা ও তিন ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ মৎস্য চাষীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয় ।

জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ বাস্তবায়ন উপজেলা কমিটির আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার সুফল চন্দ্র গোলদার এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির ও স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য অফিসার জয়ন্ত কুমার অপু । আরো বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা: অরবিন্দ দাস ,পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরীসহ উপজেলার মৎস্য চাষীরা ।

এ সময় বক্তরা বলেন, উপকূলের এই দক্ষিণাঞ্চলের অধিকাংশ জেলে সাগর ও নদীতে মাছ ধরে এবং বিভিন্ন পদ্ধতিতে মাছ চাষ করে সাবলম্বী হচ্ছেন। মাছ আমাদের জাতীয় সম্পদ। প্রতি বছর সরকার মাছ বিদেশে রপ্তানি করে প্রচুর বৈদেশিক মুদ্রা আয় করে। তাই এই মৎস্য সম্পদকে আমাদের আরও সমৃদ্ধি করতে হবে।

Share.
Leave A Reply

Exit mobile version