দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

বরিশাল রেঞ্জে নতুন উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে নিয়োগ পেয়েছেন মো. জামিল হাসান, তিনি বর্তমানে আর্মড পুলিশ ব্যাটেলিয়নে (এপিবিএন) কর্মরত আছেন। বরিশাল রেঞ্জের বর্তমান ডিআইজি এসএম আক্তারুজ্জামানকে ঢাকা পুলিশ স্টাফ কলেজে বদলি করা হয়েছে। আজ রোববার (১৬ জুলাই) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এক প্রজ্ঞাপনে এ বদলি করা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনের স্বাক্ষর করেন সিনিয়র সহকারী সচিব মো. মাহাবুর রহমান শেখ। এই প্রজ্ঞাপনে বাংলাদেশ পুলিশের রাজশাহী, রংপুর এবং বরিশাল রেঞ্জসহ উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার ১৬ কর্মকর্তাকে বদলি করার বিষয়টি উল্লেখ আছে।

বরিশালের এই নয়া ডিআইজি এর আগে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নে (র‌্যাব-৮) অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। ওই সময় তিনি কর্মক্ষেত্রে বিশেষ অবদান রেখে বেশ আলোচিত হয়েছেন, বদৌলতে কুড়িয়েছেন প্রশংসা। বিশেষ করে সৎ-স্বচ্ছ মানুষ জামিল হাসান তৎকালীন সময়ে বরিশালে মাদক উদ্ধারের পাশাপাশি জঙ্গী-সন্ত্রাস দমনে ব্যাপক ভূমিকা রাখেন, যা নিয়ে প্রশাসনিক মহলে চর্চা শোনা যায়। বিপিএম-পিপিএম পদকপ্রাপ্ত চৌকশ এই কর্মকর্তা এবার রেঞ্জ ডিআইজি করে বরিশালে পাঠানোকে সরকারের ইতিবাচক সিদ্ধান্ত বলে মন্তব্য পাওয়া গেছে।

এদিকে বরিশাল রেঞ্জে ডিআইজি হিসেবে এতদিন দায়িত্ব পালন করা এসএম আক্তারুজ্জামানকে ঢাকা পুলিশ স্টাফ কলেজে বদলি করা হয়েছে, এই পুলিশ কর্মকর্তাও কর্মক্ষেত্রে বেশ ভূমিকা রেখে চলছেন। সৎ এবং পরিচ্ছন্ন হিসেবে তিনিও সমাধিক পরিচিত, রয়েছে বিশেষ অবদান রাখার খ্যাতিও।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version