বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

৩ ঘরোয়া টোটকা: নাকের দু’পাশে হওয়া চশমার দাগ উঠে যেতে পারে

যা যা মিস করেছেন

চশমা ছাড়া এক মুহূর্ত চলে না হয়তো। গোসল করতে গিয়ে অনেক সময়ে ভুল করে চশমা পরা অবস্থাতেই মাথায় পানি ঢেলে ফেলেন। কিন্তু বিয়ের সাজগোজের সঙ্গে চশমা পরতে চান না। তাই লেন্স পরবেন বলে ঠিক করেছিলেন। কিন্তু সমস্যা হল চোখ থেকে চশমা খুলতেই নাকের দু’পাশে ‘নোজ়প্যাড’-এর কালচে দাগ। চশমার হালকা ফ্রেম পরেও এই সমস্যার সমাধান করা সম্ভব হয়নি। তবে অনেকেই বলেন, সময় থাকতে নিয়মিত কিছু ঘরোয়া টোটকা ব্যবহার করলেই নাকি নাকের দু’পাশের দাগ তুলে ফেলা যায়। কী কী ব্যবহার করে এই দাগ তুলে ফেলা যায়, রইল তার সন্ধান।

১) আলুর রস:  আলু ছোট ছোট করে কেটে থেঁতো করে নিন। তা থেকে রস বার করে নিন। সেই রস নাকের দু’পাশে লাগান। ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। রোজ এই কাজ করলে এক সপ্তাহেই নাকের দু’পাশ থেকে দাগ দূর হবে।

২) কাঠবাদামের তেল:  ত্বকের কালচে দাগ, ছোপ তুলতে সাহায্য করে এমন বেশ কিছু যৌগ রয়েছে কাঠবাদামের তেলে। নিয়মিত এই তেল ব্যবহার করলে নাকের দু’পাশের কালচে দাগ দূর হতে পারে। প্রতি দিন রাতে ঘুমোতে যাওয়ার আগে কয়েক ফোঁটা তেল নাকের দু’পাশে ওই নির্দিষ্ট জায়গায় লাগিয়ে হালকা করে মালিশ করুন।

৩) অ্যালো ভেরা জেল: ত্বকের যে কোনও সমস্যাতেই অ্যালো ভেরা ব্যবহার করা যায়। ত্বক বিশেষজ্ঞদের মতে, নাকের দাগ নির্মূল করতেও অ্যালো ভেরা পাতার নির্যাস দারুন ভাবে কার্যকর।

৪) শসার রস:  শসাও একই ভাবে নাক থেকে চশমার দাগ তুলে দিতে পারে। শসা প্রথমে ছোট ছোট করে কেটে নিন। তার পরে সেগুলি নাকের দু’পাশে লাগান। দাগ কমে যাবে।

৫) মধু:  ত্বকের যে কোনও রকমের ক্ষত সারাতে প্রাচীন কাল থেকেই মধুর হয়ে এসেছে। ত্বকের ক্ষত সারিয়ে, সেখানে নতুন কোষ তৈরি করতেও সাহায্য করে। পাশাপাশি ত্বকের যে কোনও ছোপ, দাগ তোলার ক্ষেত্রেও দারুণ ভাবে কাজ করে মধু।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security