প্রথম দুই ম্যাচে হেরে মঙ্গলার তৃতীয় ও শেষ ওয়ানডেতে হোয়াইটওয়াশের শঙ্কায় ছিল বাংলাদেশ। আগেই সিরিজ খুইয়েছে বাংলাদেশ। শেষ ম্যাচে এসে ব্যাটে-বলে দাপুটে পারফরম্যান্স দেখালো টাইগাররা।
ফলস্বরুপ শেষ ওয়ানডেতে ৭ উইকেটের সান্ত্বনার জয় পেল স্বাগতিকরা। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ১২৬ রানে গুটিয়ে যায় আফগানরা। জবাবে খেলতে নেমে ৭ উইকেটে ও ১৫৯ বল হাতে রেখে জয় পায় বাংলাদেশ।

সিরিজের প্রথম ও দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বড় ব্যবধানে হারে বাংলাদেশ। টাইগারদের হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করে আফগানরা।

৩০০ বলে ১২৭ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৫৯ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে বাংলাদেশ। এই জয়ে সিরিজে ২-১ হোয়াইটওয়াশ এড়াল বাংলাদেশ।

দলের জয়ে ৬০ বলে তিন চার আর দুটি ছক্কার সাহায্যে অনবদ্য ৫৩ রানের ইনিংস খেলেন অধিনায়ক লিটন দাস। ৩৯ বলে পাঁচ বাউন্ডারির সাহায্যে ৩৯ রান করে ফেরেন সাকিব আল হাসান। ১৯ বলে ২২ রানের অনবদ্য ইনিংস খেলেন তাওহিদ হৃদয়। ১১ রানে ফেরেন নাজমুল হোসেন শান্ত। শূন্য রানে আউট হন নাইম শেখ।

মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ৪৫.২ ওভারে ১২৬ রানে অলআউট হয় আফগানিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন আজমতউল্লাহ ওমরজাই।

বাংলাদেশ দলের হয়ে পেসার শরিফুল ইসলাম নেন ৪ উইকেট। ২টি করে উইকেট নেন তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম। একটি করে উইকেট নেন সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজ।

Share.
Leave A Reply

Exit mobile version