বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

আগুন নেভানোর প্রশিক্ষণ সবার নেওয়া উচিত- ডি জি এম শিবগঞ্জ

যা যা মিস করেছেন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

বাংলাদেশ ঘনবসতিপূর্ণ একটি দেশ। তাই আমাদের বাড়তি সতর্ক থাকতে হবে। আমরা যদি প্রথমেই আগুন নেভাতে পারি, তাহলে অনেক দুর্ঘটনা থেকে বাঁচতে পারি। তাই প্রত্যেক মানুষকে প্রশিক্ষণ নিতে হবে। শনিবার সকালে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অগ্নিনির্বাপণ প্রশিক্ষণ ও মহড়া অনুষ্ঠিত হয়েছে।

প্রশিক্ষণ পরিদর্শনে কালে শিবগঞ্জ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী গোলাম সারোয়ার মোর্শেদ বলেন, আগুন নেভানোর প্রশিক্ষণ সবার নেওয়া উচিত।
আগুন লাগলে আতঙ্কিত না হয়ে কার্যকরভাবে কিছু পদক্ষেপ নিতে হবে। এজন্য হাতে-কলমে আমাদের প্রশিক্ষণ দরকার, তাই আজকের এ মহড়া। এ ধরনের মহড়া আরও বেশি বেশি করতে হবে। ফায়ার সার্ভিসের জন্য অনেক আধুনিক যন্ত্র সংগ্রহ করা হয়েছে। এসব আধুনিক সরঞ্জাম নিয়ে মহড়াটি চমৎকারভাবে করেছে ফায়ার সার্ভিস। এ প্রদর্শনীর মধ্য দিয়ে সবাইকে অবহিত করা এবং একইসঙ্গে একটি মেসেজ দেওয়া যে, এরকম ঘটনা ঘটলে আমাদের আগে থেকে সতর্ক থাকতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ সদরের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার ফরিদ উদ্দিন, শিবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ফায়ার ফাইটার উজ্জ্বল ও বাঁধন আলী এবং শিবগঞ্জ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security