মোহাম্মদ সেলিম পাটোয়ারী, (সিনিয়র স্টাফ রির্পোটার)

একাদশ জাতীয় সংসদের ‘অনুমিত হিসাব সম্পর্কিত কমিটি’র ২৩তম বৈঠক আজ কমিটি সভাপতি ড. মোঃ আব্দুস শহীদ এমপি মহোদয়ের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।


কমিটির সদস্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি, ফজলে হোসেন বাদশা এমপি, ওয়াসিকা আয়শা খান এমপি, খাদিজাতুল আনোয়ার এমপি এবং এ, কে, এম রেজাউল করিম তানসেন এমপি বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের চলমান প্রকল্প; স্থানীয় সরকার বিভাগের আওতাধীন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের চলমান প্রকল্প; স্থানীয় সরকার বিভাগের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীন ডিজাইন ও পরিকল্পনা ইউনিটের চলমান প্রকল্প এবং নৌ পরিবহন মন্ত্রণালয়ের অধীন বিআইডব্লিউটিসি, ডিজি শিপিং ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চলমান প্রকল্প ও কার্যক্রম সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।

বৈঠকে গ্রামীণ রাস্তায় ১৫ মিটার দৈর্ঘ্য পর্যন্ত সেতু/কালভার্ট নির্মাণের ক্ষেত্রে ই-জিপির মাধ্যমে প্রত্যেকটি টেন্ডার আলাদাভাবে আহবান এবং গুনগত মান বজায় রেখে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকল্পে নির্ধারিত সময়ের মধ্যে কাজ সমাপ্ত করার জন্য কমিটি কর্তৃক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে নারায়নগঞ্জের খানপুরে বাল্ক টার্মিনাল নির্মাণ প্রকল্পটির প্রয়োজনীয়তা পরীক্ষা নিরীক্ষাপূর্বক কমিটিকে অবহিতকরণের মাধ্যমে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য নৌ পরিবহন মন্ত্রণালয়কে সুপারিশ করে।

এছাড়া, বিআইডব্লিউটিসি’র নতুন নৌ-রুট চালুর বিষয়ে পরিকল্পনা এবং বিআইডব্লিউটিসি’র বিভিন্ন প্রকল্পগুলোর প্রকল্প ওয়ারি লাভ লোকসানের হিসাব পরবর্তী সভায় উপস্থাপনের জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

বৈঠকে বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার বিভাগের সচিব, নৌ পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বিভিন্ন দপ্তর/সংস্থার প্রধানগণসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Share.
Leave A Reply

Exit mobile version