দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

কে. এম. সাখাওয়াত হোসেন : সীমান্তে বন্য হাতির আক্রমণ হতে জানমাল ও সম্পদ রক্ষার্থে ভারত ও বাংলদেশের সীমান্ত রক্ষী বাহিনীর মাঝে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ মে) দিনব্যাপী বিভিন্ন সময়ে বিজিবির ময়মনসিংহ সেক্টরের দায়িত্বপূর্ণ তিনটি ব্যাটালিয়নের বিভিন্ন বিওপির (বর্ডার অবজারবেশন পোষ্ট) সীমান্ত এলাকার ২৬টি স্থানে পতাকা বৈঠকের আয়োজন করে। এরআগে গত বুধবার সংশিষ্ট বিওপি এলাকার জনসাধারণদের সাথে নিয়ে সচেতনামূলক সভার আয়োজন করে বিজিবি।

বুধবার (১৭ মে) জনসাধারণদের সাথে নিয়ে সচেতনামূলক সভার আয়োজন বিজিবি’র

পতাকা বৈঠকে সম্প্রতি সময়ে ভারত হতে বন্যহাতির উপদ্রব বৃদ্ধি, বন্যহাতির আক্রমণে কয়েকজন বাংলাদেশী নাগরিক নিহত ও আহত, হাতির দ্বারা ফসলি জমির পাকা ধান নষ্ট এবং জনবসতি এলাকায় প্রবেশ করে গাছপালা ও বাড়ি-ঘরের ক্ষয়ক্ষতি সাধন এই সকল বিষয়ে প্রতিরোধমূলক প্রয়োজনীয় কার্যকরী ব্যবস্থা গ্রহণে বিজিবির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।

এব্যাপারে বিএসএফের কোম্পানী/ক্যাম্প কমান্ডারগণ যথাযথ কার্যকরী ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন। এছাড়াও সীমান্ত সংশ্লিষ্ট অন্যান্য বিষয়সমূহ নিরসনকল্পে উভয়পক্ষ সার্বিক সহযোগীতা প্রদানের বিষয়েও আলোচনা হয়। দুদেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে সুসম্পর্ক বজায় থাকার আশাবাদ ব্যক্ত করে শান্তিপূর্ণ পরিবেশে পতাকা বৈঠকগুলো শেষ হয়।

একইদিন বিকেলে নেত্রকোনা ব্যাটালিয়নের (৩১ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ আরিফুর রহমানের কার্যালয় থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version