শুক্রবার, মে ২৪, ২০২৪

ট্যাক্স দেওয়ার নামে সিসিডিবি’র ১ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ!

যা যা মিস করেছেন

ট্যাক্স দেওয়ার নামে সিসিডিবি’র ১ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ!

নিজস্ব প্রতিবেদক:

খ্রিস্টান কমিশন ফর ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ (সিসিডিবি) এর কর্পাস ফান্ডের ৩২ কোটি টাকার বিপরীতে ট্যাক্স দেওয়ার নামে ১ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। এই ঘটনায় অভিযুক্তরা হলেন- এনজিওটির কমিশন চেয়ারম্যান ডেভিড অনিল হালদার, এডভিন বরুন ব্যানার্জি ও লিগাল এডভাইজার এড. শাহীন ব্যাপারী। অবশ্য এসব বিষয় নিয়ে, অভিযুক্তরা বলছেন, এসব টাকার সঙ্গে আমাদের কোনো সর্ম্পক নেই; কেউ কেউ বলছেন, এই টাকার হিসাব আমরা জানি না। তবে আমাদের বিরুদ্ধে যেসব অভিযোগ করা হচ্ছে সেগুলো মিথ্যা। কর্তৃপক্ষের অনেকেই বলেছেন ট্যাক্স এর কাগজ তাদের কাছে নেই। হয়তো অফিসে থাকতে পারে বা আছে।

 

জানা যায়, সিসিডিবির প্রতিষ্ঠাতা সুশান্ত অধিকারী এনজিওটিকে পরিচালনা ও রক্ষণাবেক্ষণের জন্য আলাদা করে একটি তহবিল তৈরি করেন। এই তহবিলটি বিভিন্ন প্রজেক্টের অনুদানের অর্থে গঠিত হয়। বর্তমানে এই তহবিলে ৩২ কোটি টাকা আছে। বিধিমতে, এই তহবিলের জন্য সরকারকে কোন ট্যাক্স প্রদান করতে হয় না। যদিও অভিযুক্তরা বলছেন, ট্যাক্স দেওয়া হয়েছে ১ কোটি টাকা। তবে ১ কোটি টাকার ট্যাক্স এর সঠিক কাগজ নিয়ে রয়েছে ধোঁয়াশা।

 

এনজিওটির বর্তমান দায়িত্বে থাকা ব্যক্তিরা বলছেন, এটা ট্যাক্স ফ্রি নয়। আমরা ট্যাক্স জমা দিয়েছি আপনারা খোঁজ নিতে পারেন। ট্যাক্স-এর কাগজটি আপনাদের কাছে আছে কিনা- আমাদের দেখতে দেওয়া যায় কিনা?- এমন প্রশ্নের জবাবে তারা বলছেন, ট্যাক্স এর কাগজ আপাতত আমাদের কাছে নেই, অফিসে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security