শুক্রবার, মে ৩১, ২০২৪

হাকালুকিতে ধান কাটা উৎসবের আয়োজনে কৃষি বিভাগ

যা যা মিস করেছেন

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার হাকালুকি হাওরে কৃষকদের উৎসাহ দিতে বোরো ধান কাটা উৎসবের আয়োজন করেছে কৃষি বিভাগ।

কৃষকের ধান কাটার এ উৎসবে শামিল হয়েছেন জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা, কৃষি বিভাগের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ। গতকাল সোমবার (১৭ এপ্রিল) দুপুরের পর হাকালুকি হাওরের বড়লেখার তালিমপুর ইউনিয়নের শ্রীরামপুর এলাকায় কৃষক শ্রীবাস দাসের জমিতে ধান কাটা উৎসব আয়োজন করা হয়।

উপ-সহকারী কৃষি কর্মকর্তা পলাশ দত্তের উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ধান কাটা উৎসবের উদ্বোধন করেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ।

উদ্বোধন শেষে কৃষকের সঙ্গে ধান কাটেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুনজিত কুমার চন্দ, বড়লেখা উপজেলা কৃষি কর্মকর্তা মো. মনোয়ার হোসেন, বড়লেখা উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন স্বপন, কৃষক শ্রীবাস দাস প্রমুখ।

উপজেলা কৃষি বিভাগ সূত্রের বরাত দিয়ে জানা গেছে, বড়লেখায় এ মৌসুমে বোরো চাষের লক্ষ্যমাত্রা ছিল ৫ হাজার ১৪৩ হেক্টর। বোরো ধানের চাষ হয়েছে ৫ হাজার ৩৭৩ হেক্টর জমিতে।

বড়লেখা উপজেলা কৃষি কর্মকর্তা মো. মনোয়ার হোসেন বলেন, ‘হাওরের নিম্নাঞ্চলে ধান কাটা শুরু হয়েছে। ফলনও ভালো হয়েছে। কৃষকদের উৎসাহ দিতে আমরা হাকালুকি হাওর এলাকায় ধান কাটা উৎসব করেছি। কৃষকের সাথে জমিতে উপজেলা চেয়ারম্যান, ইউএনও, রাজনৈতিক ব্যক্তিত্বরা ও ধান কেটেছেন। এতে কৃষকেরা খুশি। এবার ধানের উৎপাদন লক্ষ্যমাত্র ধরা হয়েছে ৩৫ হাজার মেট্রিক টন। আশা করা যাচ্ছে ধানের উৎপাদন লক্ষ্যমাত্রা ছাড়িয়ে যাবে।’

 

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security