শনিবার, জুন ২২, ২০২৪

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলার অনুমতি, চলতে হবে সার্ভিস লেন দিয়ে

যা যা মিস করেছেন

ঈদের আগে মোটরসাইকেলে চড়ে পদ্মা সেতু পার হওয়ার সুযোগ মিলছে। আগামী ২০ এপ্রিল অর্থাৎ বৃহস্পতিবার ভোর থেকে স্বপ্নের এই সেতুতে মোটরসাইকেল ব্যবহার করা যাবে। চলাচল করতে হবে পদ্মা সেতুর বাম পাশে সার্ভিস লেন দিয়ে চলবে। সর্বোচ্চ গতি থাকবে ঘণ্টায় ৬০ কিলোমিটার।

পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে প্রধানমন্ত্রীর নির্দেশে পদ্মা সেতুতে মোটর সাইকেল চলাচলের অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মন্ত্রী জানান, পরীক্ষামূলকভাবে এই নির্দেশ দেওয়া হয়েছে। কোনো ভাবেই সার্ভিস লেনের বাইরে মূল সেতুতে মোটর সাইকেল আসতে পারবে না। নির্ধারিত হারে টোল প্রদান করতে হবে। যদি নিয়ম মানা না হয় সিদ্ধান্ত প্রত্যাহার করা হবে।

প্রসঙ্গত, ২০২২ সালের ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করার পরদিন ২৬ জুন যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়। সেতুতে ঢল নামে মোটর বাইক আরোহীদের। সেতুর ওপর উঠে দল বেঁধে আনন্দ-উল্লাস আর হৈ-হুল্লোড়েও মাতেন তারা।

সেই রাতে বাইক দুর্ঘটনায় দুজনের মৃত্যু হলে এক তথ্য বিবরণীতে ২৭ জুন ভোর থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করে সরকার।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ