বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

নির্ধারিত সময়ের আগেই নলজুরী প্রথমিক বিদ্যালয় ছুটি

যা যা মিস করেছেন

লোকমান আহমদ (সিলেট): সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার ৩নং পূর্ব জাফলং ইউনিয়নের নলজুরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নির্দিষ্ট সময়ের আগেই বিদ্যালয় ছুটি দেওয়া হয়।

মঙ্গলবার (৪ এপ্রিল) বেলা আড়াইটার দিকে বিদ্যালয়ের সবগুলো কক্ষে তালা ঝুলানো অবস্থায় দেখা যায়। স্কুল ইউনিফর্ম পরিহিত অবস্থায় স্কুল ব্যাগ কাঁধে কয়েকজন শিক্ষার্থীকে স্কুল প্রাঙ্গনে দেখা গেলে তাদের সাথে কথা বলে জানা যায়, প্রতিদিনই বেলা ২টার দিকে স্কুল ছুটি দেওয়া হয়।

দুপুর আড়াইটার সময় স্কুলের অফিস কক্ষসহ সবগুলো শ্রেণির কক্ষের দরজায় ঝুলছে তালা।  গত ২৩ মার্চ সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সমন্বয় সভায় রমজান মাসের জন্য সময়সূচি নির্ধারণ করা হয়। নির্ধারিত সময়সূচি অনুযায়ী মহানগর, ডবল শিফট ও সিঙ্গেল শিফটের সব স্কুল সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত চলবে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

স্কুলের প্রধান শিক্ষিকার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি আজকে ছুটিতে ছিলাম। তবে স্কুল আড়াইটার দিকে ছুটি দেওয়া হয়েছে। শুধু আমরা কেনো অনেক স্কুলেই এরকম হয়। রমজান মাস তো তাই।

স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি শিরিন আক্তার বলেন, আমি নিজেও একজন শিক্ষিকা। সবসময় আমি স্কুলের খোঁজ খবর নেই। প্রধান শিক্ষিকার সাথে স্কুলের বিষয়ে কথা বললে তিনি জানান সবকিছু ঠিকঠাক মতোই চলে। তবে সরকারি নির্দেশ অমান্য করা মোটেই ঠিক হয়নি।

এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার বলেন, কোন নিয়ম না মেনে প্রধান শিক্ষক নিজের খেয়ালখুশি মতো ছুটি দিয়েছেন। এ বিষয়ে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ