বুধবার, মে ২২, ২০২৪

এপ্রিল মাসে ঘূর্ণিঝড়-বন্যার পূর্বাভাস

যা যা মিস করেছেন

চলতি এপ্রিল মাসে একটি ঘূর্ণিঝড় হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়া দেশের উত্তর–পূর্বাঞ্চলে আকস্মিক বন্যা হওয়ারও সম্ভাবনা রয়েছে।

রোববার (২ এপ্রিল) বিকেলে আবহাওয়া অধিদফতরের এপ্রিল মাসের দীর্ঘমেয়াদি পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, এপ্রিলে দেশে স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টি হবে। এই মাসে দেশে তিন থেকে পাঁচ দিন বজ্র ও শিলাবৃষ্টিসহ হালকা বা মাঝারি ধরনের এবং এক থেকে দুই দিন তীব্র কালবৈশাখী ঝড় হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, এপ্রিলে বঙ্গোপসাগরে এক থেকে দুটি লঘুচাপের সৃষ্টি হতে পারে, যার মধ্যে একটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে। এছাড়া চলতি মাসেই দুই থেকে তিনটি মৃদু ও মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যেতে পারে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, মাসের মাঝামাঝি সময়ের আগে ঘূর্ণিঝড় হওয়ার সম্ভাবনা কম। মাঝামাঝির পর ঘূর্ণিঝড়ের সম্ভাবনা আছে।

ওমর ফারুক আরও বলেন, কয়েক দিন তাপমাত্রা বাড়বে। শুধু সিলেট অঞ্চলে কিছু বৃষ্টি হতে পারে। এরপর ১০ থেকে ১১ এপ্রিলে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে।

 

টিএমবি/এইচএসএস

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security