শুক্রবার, মে ৩, ২০২৪

নিষেধাজ্ঞা অমান্য করে ভাঙচুর-লুটপাটের প্রতিবাদে মানববন্ধন

যা যা মিস করেছেন

বরগুনা সদর উপজেলার খাজুরতলা গ্রামের সোনালিপাড়া এলাকায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নির্বিচারে ভাঙচুর ও লুটপাটের প্রতিবাদে মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো। মঙ্গলবার সকাল ১০ টায় বরগুনা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সাড়ে ৮ শতাংশ জমির উপর মাত্র ৬টি ঘর উচ্ছেদে আদালতের আদেশ থাকলেও নাজির ফারুক আহাম্মেদের নেতৃত্বে পুলিশ ও দুই শতাধিক দুর্বৃত্ত নির্বিচারে অর্ধশত ঘর ভেঙে ফেলে। দুপুরে স্টে অর্ডার হলেও নাজির ফারুক পুলিশ সদস্যদের নিয়ে ফিরে গেলেও দুর্বৃত্তরা সন্ধ্যা পর্যন্ত তাণ্ডব চালিয়ে শতাধিক বসতঘর ভেঙে মাটির সাথে মিশিয়ে দেয়।

 

তারা বলেন, ইমারতগুলোর পিলারগুলো এমনভাবে ভেঙেছে যে, সেগুলো সম্পূর্ণ ভেঙে ফেলতে হবে। শুধু তাই নয়, তারা টাকা-পয়সা, স্বর্ণালংকার ও ঘরের মূল্যবান বিভিন্ন জিনিসপত্র লুট করে নিয়ে গেছে। পাশাপাশি, লাঞ্ছিত করেছে বৃদ্ধ ও শিশুদের। মায়ের কোল থেকে টেনে নিয়ে শিশুকে পর্যন্ত ছুঁড়ে মেরেছে। আমরা সব হারিয়ে এখন দিশেহারা। আমাদের এখন মাথা গোঁজার ঠাঁই পর্যন্ত নেই।

তারা আরও বলেন, আমরা আদালতের শরণাপন্ন হয়েছি। ১২ জন আসামির মধ্যে মাত্র ১ জনকে পুলিশ ইতোমধ্যে গ্রেপ্তার করেছে। অবিলম্বে বাকী আসামিদেরও গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security