মাসুম তালুকদার, জবি প্রতিনিধিঃ শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া চালুর বিষয়টি এখনও রয়ে গেছে মুখে মুখেই। ধূর্ত বাস মালিকরা বাসে বাসে ‘হাফ পাস নেই’ স্টিকার লাগিয়েই যেন ছন্নছাড়া।

অনেক শিক্ষার্থীর অভিযোগ হাফ ভাড়া তো দূরে থাক স্টুডেন্ট বুঝতে পারলে বাসেই তোলেন না হেলপাররা। উল্টো হাঁক ছাড়েন, ওস্তাদ সামনে স্টুডেন্ট জোড়ে চালান।

ভাড়া নিয়ে বাক বিতণ্ডা হলে মাঝপথে শিক্ষার্থীদের নামিয়ে দেয়ার ঘটনা এখন নিত্যকার দৃশ্য। আজমেরী গ্লোরী চলাচলকারী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আবু হানিফ নামে এক শিক্ষার্থী জানান, ছাত্র হিসেবে হাফ ভাড়া তো দূরের কথা, আরও বেশি ভাড়া দাবি করে। না দিলে বাস থেকে ধাক্কা দিয়ে নামিয়ে দেয়। ১২ মার্চ দুপুর ১টার দিকে গুলিস্তানের সিদ্দিকবাজার রোড থেকে ক্যাম্পাসে আসার পথে বাসে উঠতে গেলে যায়গা নাই বলে ধাক্কা দিয়ে নামিয়ে দেওয়া দেয় কন্ড্রাক্টর রুবেল। বাসের নাম্বার ঢাকা মেট্রো ব ১৫-১৯৯০।

পরবর্তীতে প্রক্টর অফিসে অভিযোগ দিলে প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল জানান সকালেও একজন শিক্ষার্থী এই অভিযোগ দিয়ে গেছে। অভিযোগ পেয়ে সাথে সাথেই তিনি বাস মালিক কর্তৃপক্ষ ও পুলিশ ফাঁড়ি ইনচার্জ হাসান মাতুব্বর কে ডেকে আনেন এ সময় প্রক্টর অফিসে আজমেরী বাস কর্তৃপক্ষ কথা দিয়ে যান পরবর্তীতে জগন্নাথের নাম বললেই হবে রেখে আসবে না বাস।

দ্যা মেইল বিডি/এইচএসএস

Share.
Leave A Reply

Exit mobile version