বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

জয়পুরহাটে সেনাবাহিনীতে চাকুরী দেওয়া প্রতারক চক্রের মূলহোতাসহ ২ জন আটক

যা যা মিস করেছেন

বাবুল হোসেন, জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ

বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর পরিচয় দিয়ে মেসওয়টার পদে চাকুরির প্রলোভন দেখিয়ে ও ভূয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূলহাতা ভূয়া মেজর আরিফসহ ২ জনকে আটক করেছে র‍্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।

গতকাল বুধবার রাতে সদর উপজেলার জামালপুর বাজার হতে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো ভুয়া মেজর পরিচয়দানকারী বগুড়ার গাবতলী উপজেলার মৃত আব্দুল জলিল সরকারের পুত্র আরিফুর রহমান(৫২) ও জয়পুরহাট সদর উপজেলার দাদরা জানিয়া গ্রামের রসিক মন্ডলের পুত্র আব্দুল গনি মন্ডল। বৃহস্পতিবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য নিশ্চিত করেছে র‍্যাব।

 

জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান জানান, ২০১৬ সালে আরিফুর রহমান বাংলাদেশ সেনাবাহিনী থেকে অবসর নিয়ে এলাকায় নিজেকে সেনাবাহীর মেজর পরিচয় দিয়ে আরো চারজন কে নিয়ে সিন্টিকেটের মাধ্যমে দরিদ্র মানুষের সাথে প্রতারণামূলক কর্মকান্ড শুরু করেন। এই সিন্ডিকেট গ্রামের সহজ সরল মানুষকে অবৈধ নিয়োগের মিথ্যা আশ্বাস দিয়ে বা ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রার্থীদর কাছ থেকে টাকা হাতিয় নিত। ঢাকা সেনানিবাসের উচ পদস্থ সেনা কর্মকর্তাদের সাথে তার দৃঢ় সম্পর্ক রয়েছে বলে চাকুরী প্রার্থীকে আশ্বস্থ করত ।

সেন্টিকেটে সদস্য আব্দুল গনি চাকুরী প্রার্থীর কাছ থেকে টাকা নিয়ে মূলহোতা ও ভুয়া মেজর আরিফুর রহমানকে দিত। ২০২০ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে মেসওয়েটার পদে চাকরি দেওয়ার আশ্বাসে এক প্রার্থীর কাছ থেকে ৫.৫ লাখ টাকা নিয়ে জাল নিয়াগপত্র দেন। পরে ওই পদে যোগ দিতে যাওয়ার সময় ওই প্রার্থী ভুয়া নিয়োগপত্রের কথা জানতে পারেন। এমন একটি তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫ অভিযান চালিয়ে কয়েকটি জাল নিয়োগপত্র ও অন্যান্য নথিসহ তাকে আটক করে।

পরে ভূক্তভোগীরা বাদী হয়ে জয়পুরহাট সদর থানায় আটককৃতদের বিরুদ্ধে একটি প্রতারনা মামলা দায়ের করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security