...
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

গাইবান্ধায় শিক্ষাবৃত্তি পেল ১৫ শিক্ষার্থী

যা যা মিস করেছেন

তাসলিমুল হাসান সিয়াম, গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধায় মেধাবী শিক্ষার্থীদের “নক্ষত্রের আলোক বর্তিকা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ” শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। রবিবার সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক প্রদান করেন জেলা প্রশাসক অলিউর রহমান।উক্ত অনুষ্ঠানে ১৫ মেধাবী শিক্ষার্থীকে তিন মাসের বৃত্তির চেক প্রদান করা হয়।

দৈনিক জনকণ্ঠের ‘শিক্ষা সাগর’ পাতার কো-অর্ডিনেটর প্রফেসর মো. ইকরামুল হকের সভাপতিত্বে ও পত্রিকার সঞ্চালনায় জেলা প্রতিনিধি আবু কায় সার শিপলু ছাড়াও বৃত্তি প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গাইবান্ধা সরকারি উচ্চ বালক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহানা বানু,প্রেস ক্লাবের সভাপতি কে এম রেজাউল হক, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল আলম সাকা প্রমুখ।

প্রসঙ্গত, দৈনিক জনকন্ঠের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকীতে গ্লোব-জনকন্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান, সম্পাদক, প্রশাসক ও মুদ্রাকর শামীমা এ খান এই শিক্ষাবৃত্তি প্রদানের ঘোষণা দেন। গ্লোব-জনকন্ঠ শিল্প পরিবারের প্রতিষ্ঠাতা ও দৈনিক জনকন্ঠের সাবেক সম্পাদক প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের স্মরণে তিনি এই শিক্ষাবৃত্তি চালুর অঙ্গীকার করেন।

তাঁর সিদ্ধান্ত অনুযায়ী এই বছরই নাটোর,রাজশাহী ও পঞ্চগড়ের পর গাইবান্ধাতে ও এই শিক্ষাবৃত্তি চালু হলো। এই বৃত্তির আওতায় প্রতিমাসে শিক্ষার্থীদের দেড় হাজার টাকা করে প্রদান করা হবে। সুবিধাভোগী একই শিক্ষার্থী নবম ও দশম শ্রেণীতে পড়াকালীন দুই বছর এই শিক্ষাবৃত্তি পাবে। চলতি বছর কেবল নবম শ্রেণীর দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীরা এই বৃত্তির আওতাভুক্ত হবে।

আগামী বছর থেকে দশম শ্রেনীর শিক্ষার্থীরা আওতাভুক্ত হবে। শিক্ষাবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা নিয়মিত লেখাপড়া করছে কিনা সেটি নিয়মিত পর্যবেক্ষণ করা হবে। বৃত্তির অর্থ বিকাশ/নগদ কিংবা ব্যাংক হিসাবে প্রদান করা হবে

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security
Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.