বৃহস্পতিবার, মে ২, ২০২৪

ব্যবসায়ী অপহরণকারিদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

যা যা মিস করেছেন

স্টাফ রিপোর্টার : নেত্রকোনার কলমাকান্দায় ব্যবসায়ী অপহরণকারিদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে ব্যবসায়ীবৃন্দ ও এলাকাবাসী। শনিবার (০৯ জুলাই) দুপুর ২টা থেকে ঘন্টাব্যাপি উপজেলার বড়খাপন ইউনিয়নে বড়ইউন্দ বাজার ব্যবসায়ীবৃন্দ ও এলাকাবাসীর আয়োজনে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বড়ইউন্দ বাজার একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বাজারে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করেছে।

বিক্ষোভ সমাবেশ থেকে অপহৃত রিপন তালুকদার কলমাকান্দা থানায় দায়ের করা মামলায় অভিযুক্তদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবি জানিয়ে বক্তব্য রাখেন, ৭৫ প্রতিরোধযোদ্ধা অশোক তালুকদার, স্থানীয় ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি রমিজ উদ্দিন, বড়ইউন্দ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক বিজয় তালুকদার ও ওর্য়াড যুবলীগ নেতা অসিম তালুকদার প্রমুখ।

ওই মামলার তদন্তকারি কর্মকর্তা কলমাকান্দার থানার উপ-পরিদর্শক (এস,আই) মো. শহীদুল ইসলাম সাংবাদিকদের জানান, অপহৃত ব্যবসায়ীদের উদ্ধারসহ ওই ঘটনায় জড়িত এক অপহরণকারী মো. শফিকুল ইসলাম বিশ্বাসকে আটক করে জেলহাজতে প্রেরণ করা হয়। মামলার অন্যান্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

গত ৬ জুলাই বুধবার সকাল সাড়ে ৮টার দিকে তাদের দোকান খুলে ব্যবসা প্রতিষ্ঠানে বসা ছিলেন। হঠাৎ মিলন বিশ্বাসের নেতৃত্বে ফিল্মী স্টাইলে ১০-১১ জনের দলটি তাদের উপর দেশী অস্ত্র নিয়ে দোকানে ঢুকে অতর্কিত হামলা চালায়। দুজনের দুই দোকান থেকে তুলে এনে ট্রলারে করে বর্তমান মেম্বার মাইন উদ্দিন বিশ্বাসের বাড়ির কাছে ও বড়খাপন ইউপির পুরতান অফিসের পেছনে পরিত্যাক্ত দোকান ঘরে নিয়ে এসে আটকে রাখে। পরে ৯৯৯-এ কল পেয়ে গত বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে অপহরণের দুই ঘন্টার মধ্যে অপহৃত ব্যবসায়ীদের উদ্ধার করেছে- কলমাকান্দা থানা পুলিশ। এ ঘটনায় এক অপহরণকারী মো. শফিকুল ইসলাম বিশ্বাস পুলিশের হাতে আটক হন।

পরে ওইদিন রাতেই অপহৃত রিপন তালুকদার বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪/৫ জন আসামি করে কলমাকান্দা থানায় একটি মামলা দায়ের করেন।

মামলায় অভিযুক্তরা হলেন- বড়খাপন ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের মেম্বার মাইন উদ্দিন বিশ্বাস (৫৬), তার তিন ছেলে মো. শফিকুল ইসলাম বিশ্বাস (৩২), মো. মিলন বিশ্বাস (৩৫) ও মাসুম বিশ্বাস (২৬) এবং নয়ন মিয়া (৩২), সঞ্জিত দাস (৪৩), রুবেল দাস (২৯), জিতেন্দ দাস (৪৩), সুভাস দাস (৪০), অঞ্জন দাস (৪৪) ও শালিম বিশ্বাস (৩২)। তারা সকলে একই ইউনিয়নের বড়খাপন পুর্বপাড়া গ্রামের বাসিন্দা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security