দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

আরিফুর রহমান, ঝালকাঠি: “আমরা দুভাই জন্মগত অন্ধ। আমরা যদি চোখে দেখতাম তাহলে ভিক্ষা করতে আসতাম না গো। কাজ করে খেতে পারতাম। যারা আমাদের দান করছে আল্লাহ তুমি তাদের রহম করো। বিপদ আপদ মুক্ত করো। আমাদের দান করলে পয়সা বিফলে যাবে না। আপনাদের কি দয়ামায়া নেই, আমাদের একটু সাহায্য করুন।” এভাবেই আকুতি করে শহরের বিভিন্ন স্থানে পায়ে হেটে ভিক্ষাবৃত্তি করছে সাতক্ষিরা থেকে আসা ৪০বছর বয়সী মনিরুল ইসলাম ও ৪৩ বছর বয়সী আকবার আলী। মুখের শব্দের ধ্বনি উচ্চ করতে ব্যবহার করছে হ্যান্ড মাইক।

তাদের সাথে কথা বলে জানাগেছে, সাতক্ষিরার মোছলেম আলীর দরিদ্র পরিবারে ৭জন পুত্র সন্তানের জন্ম। এদের মধ্যে ৪জনই জন্মগত অন্ধ। তাদের মধ্যে মনির ও আকবার ঝালকাঠিতে আসেন অন্য আরেক সুস্থ্য ভাইয়ের সহযোগিতায়। তিনি ফুটপাতে খুচরা ব্যবসা করেন আর ওই দুভাই হ্যান্ড মাইক ব্যবহার করে ভিক্ষা করেন। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের আনাচে-কানাচে, অলিগলিতে ঘুরে ঘুরে ভিক্ষা করে
থাকেন। রাত হলে একটি মসজিদের বারান্দায় আশ্রয় নেন। সেখানেই রাত্রি যাপন করেন ৩ভাই একত্রেই। সকাল হলে আবার নেমে পড়েন ভিক্ষাবৃতিতে। দৃষ্টিহীন অন্য দু’ভাই ভিন্ন স্থানে এভাবেই ভিক্ষাবৃত্তি করেন।

মাইকে প্রচারণা করে ভিক্ষাবৃত্তি করাটা ঝালকাঠি শহরে এই প্রথম বলে জানান শহরবাসী। এনিয়ে অনেকে ফেসবুকে পোস্ট করে ট্রলও করে থাকেন।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version