দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জে এসিআই মটরস কম্বাইন্ড হারভেস্টারের গর্বিত ক্রেতাদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। সুনামগঞ্জ সদর উপজেলা কৃসি অফিসের পাশর্^বর্তী একটি মাঠে এ মিলনমেলা অনুষ্ঠিত হয়।
সিনিয়র রিজওনাল সেলস ম্যানেজার আব্দুল্লাহ তালুকদারের সভাপতিত্বে ও এরিয়া ইনচার্য ইঞ্জিনিয়ার সেলিম আহমেদ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার কৃষিকর্মকর্তা কৃষিবিদ সালাহ উদ্দিন টিপু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ উপজেলার কৃষি কর্মকর্তা মাজেদুর রহমান ও বিশ^ম্ভরপুর উপজেলার ভারপ্রাপ্ত কৃষি কর্মকর্তা মোঃ নয়ন মিয়া। এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন এসিআই মটরস এর সহকারি প্রোডাক্ট ম্যানেজার ইরতিজা হাসান ও সিনিয়র বিজনেস ডেভোলপমেন্ট এক্্িরকিউটিব মাসুদুর রহমান। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সদর, শান্তিগঞ্জ, বিশ^ম্ভরপুর, তাহিরপুর, দোয়ারাবাজার, জগন্নাথপুর, দিরাই, শাল্লা উপজেলার উপসহকারি কৃষি কর্মকর্তাগণ।
আলোচনা সভায় অতিথির বক্তৃতায় কৃষি কর্মকর্তারা বলেন হাওর-বাওর বেষ্টিত সুনামগঞ্জ জেলার মানুষজন বোরো ফসলের উপর নির্ভরশীল। অনেক পরিবারই রয়েছে কৃষি নির্ভর এই ফসলের উপর তাদের জীবন জীবিকা নির্ভর করে। কিন্তু, আপদ কালীন বন্যা, খরা, অতিবৃষ্টি, অনাবৃষ্টির কারণে ফসলহানি ঘটে এইসব এলাকায়। প্রযুক্তি নির্ভর যুগে এসিআই মটরস নিয়ে এসেছে ধান কাটার মতো অত্যাধুনিক পদ্বতি সম্বলিত ইয়ানমার হারভেস্টার ধান কাটার মেশিন। যার মধ্য দিয়ে ধান কাটা ও মারাই, ঝারাই ও বস্তাবন্ধি চলে। ফলে ধান পাকার সাথে সাথেই কৃষকরা তাদের স্বপ্নের সোনারী ফসল ঘরে তুলতে পারে। আর এসি আই মটরস কৃষকদের ভর্তুকির মধ্য দিয়ে কারিগরি সকল ধরনের সুবিধা দিয়ে যাচ্ছে। মিলন মেলায় এসিআই মটরস কম্বাইন্ড হারভেস্টারের গর্বিত ক্রেতারা তাদের নিজস্ব অভিজ্ঞতার কথা কৃষকদের মাঝে তুলে ধরেন। সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত শতাধিক কৃষকদের মাঝে এসিআই মটরস কম্বাইন্ড হারভেস্টারের সুযোগ-সুবিধার কথা তুলে ধরেন। সদর উপজেলার কৃষক আবুল বরকত বলেন-আমি প্রথম এই কম্বাইন্ড হারভেস্টার মেশিন ক্রয় করি। যার মধ্য দিয়ে আমি খরচার হাওর সহ অন্যান্য হাওরের কৃষকদের সেবা দিয়ে আনন্দিত হয়েছি। আর কৃষকদের ভর্তুকির মাদ্যমে সরকারও সহযোগিতা করছে। জাহাঙ্গীর নগর ইউনিয়নের খুরশিদ আলম বলেন যান্ত্রিক কৃষির মধ্য দিয়ে এগিয়ে যাওয়া সম্ভব। এই মেশিন দিয়ে ৩০-৪০ কেয়ার ধান কাটা যায়। সুনামগঞ্জ সদরে আমি ও আবুল বরকত প্রথমেই এই মেশিন ক্রয় করি। আমরা আনন্দিত, সরকারের কাছেও কৃতজ্ঞ। এসিআই মটরস লিঃ সরকারকে বুঝাতে পেরেছে সরকার ভর্তুকি দিলে কৃষক উপকৃত হবে।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version