দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

নিজস্ব প্রতিবেদক :
অমর একুশে বইমেলায় এসেছে বাংলাদেশ জেলের ডিআইজি প্রিজন্স মো. জাহাঙ্গীর কবিরের প্রথম কাব্যগ্রন্থ বিচিত্র কয়েদখানা। বইটি মেলার পাওয়া
পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেডের প্যাভিলিয়ন নং ২৭ এ পাওয়া যাচ্ছে। বইটির মূল্য ৩৫০ টাকা।
এ বইয়ের প্রতিটি কবিতায় স্রোতস্বিনী নদীর মতো বয়ে যাওয়া শব্দের কথামালা দিয়ে সাজানো। পাঠকের রুচিভেদে, পাঠকের গ্রহণক্ষমতার মাত্রাভেদে কবিতাগুলি বহুমাত্রিক ব্যঞ্জনায় উদ্ভাসিত। ফলে এর আবেদন পাঠান্তে ফুরিয়ে যায় না। অন্যদিকে, কবিতায় ব্যবহৃত শব্দ, উপমা, চিত্রকল্প, কল্পচিত্র পাঠককে সমানভাবে আকৃষ্ট করে। বিচিত্র কয়েদখানা আমাদের এই সমাজের কথাই বলে। বলে দৈনন্দিন জীবনযাপনের যন্ত্রণাক্লিষ্ট টানাপোড়েনের কথা। আটকে পড়া যে সময়ে আমরা বসবাস করি তার সূক্ষ্মাতিসূক্ষ্ম অনুষঙ্গের সমন্বয়ে নির্মিত হয়েছে অনবদ্য এই কবিতাগ্রন্থ।
মো. জাহাঙ্গীর কবির ১৯৭৬ সালের ২৪ ডিসেম্বর ঝিনাইদহ সদরের বাজার গোপালপুর গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা মো. আবু জাফর ও মাতা লায়লা বেগম।
ঝিনাইদহ সদর উপজেলার বাজার গোপালপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৯৯২ সালে মানবিক বিভাগে এসএসসি, ১৯৯৪ সালে ঢাকা কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে বিএসএস (অনার্স) এবং এমএসএস (১ম শ্রেণি) সম্পন্ন করেন। তিনি বিশ্ববিদ্যালয় জীবনে জাতীয় ম্যাগাজিন শিক্ষাবিচিত্রা’র নিয়মিত কলাম লেখক ও পরবর্তীতে বার্তা সম্পাদক ছিলেন।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version