রবিবার, মে ২৬, ২০২৪

ইউরোপে দ্বিতীয় বিশ্বযুদ্ধের মতো যুদ্ধ বাঁধানোর পরিকল্পনায় রাশিয়া

যা যা মিস করেছেন

প্রমাণ বলছে ইউরোপে দ্বিতীয় বিশ্বযুদ্ধের মতো বড় যুদ্ধ বাঁধানোর পায়তারা করছে রাশিয়া, এমন দাবিই করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। সংবাদমাধ্যম বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘সব লক্ষণ বলছে এরই মধ্যে যুদ্ধের কার্যক্রম শুরু করে দিয়েছে মস্কো।’

বরিসের দাবি, গোয়েন্দা তথ্য ঘেঁটে দেখা যায় এরই মধ্যে ইউক্রেনের রাজধানী শহর কিয়েভের আশপাশটা ঘিরে ফেলার সব ধরনের ব্যবস্থা করে ফেলেছে পুতিনের দেশ। এখন শুধু আনুষ্ঠানিক হামলা চালানোই বাকি আছে। এর ফলে জানমালের কী পরিমাণ ক্ষতি হতে পারে সেটা মানুষের জানা জরুরি বলেই মনে করছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

জার্মানির মিউনিখে চলা বিশ্ব নেতাদের বার্ষিক নিরাপত্তা বৈঠকের ফাঁকে বিবিসিকে এই সাক্ষাৎকার দেন বরিস। সবশেষ মার্কিন দাবি মতে, ইউক্রেন সীমান্তে রাশিয়া ও বেলারুশের এক লাখ ৬৯ হাজার থেকে এক লাখ ৯০ হাজার সেনা অবস্থান করছে। যদিও রাশিয়া বার বার বলে আসছে, ইউক্রেনে হামলা চালানোর কোনো ইচ্ছা মস্কোর নেই। এটা নিয়মিত মহড়ারই অংশ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security