দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

বগুড়া প্রতিনিধিঃ
১০ই ফেব্রুয়ারী-২০২২ইং, বৃহঃস্পতিবার,বাংলাদেশ সময় রাত ১১টায়, চায়না বাংলাদেশ স্টুডেন্টস সোসাইটির উদ্দ্যোগে UGC Equivalent Certificate নিয়ে এক বিশেষ Live Webinar অনুষ্ঠিত হয়েছে।
চায়না বাংলাদেশ স্টুডেন্টস সোসাইটির অর্থ সম্পাদক আরাফাত হোসেনের সঞ্চালনায়,উক্ত Live Webinar এ অতিথি উপস্থিত ছিলেন, চায়না বাংলাদেশ স্টুডেন্টস সোসাইটির সভাপতি ও চীনের বেইজিংয়ে এমএসসি ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত মোঃ রাসেল আহম্মেদ।
মূলত যে সকল শিক্ষার্থীরা বিদেশে বিভিন্ন বিষয়ে ব্যাচেলর/মাস্টার্স /পিএইচডি প্রোগ্রামে পড়তে যান,তারা বিদেশের বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রী অর্জনের পর বাংলাদেশে সরকারী এবং বেসরকারি চাকুরিতে প্রবেশ করতে হলে, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন(ইউজিসি) হতে তাদের বিদেশি ডিগ্রি সমতা করতে হয়।
কিভাবে বিদেশ থেকে অর্জিত ডিগ্রী বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন(ইউজিসি) থেকে সমতা করতে হয় সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয় Live Webinar টিতে।
চায়না বাংলাদেশ স্টুডেন্টস সোসাইটির কার্যনির্বাহী কমিটির দায়িত্বশীল সদস্যরা দ্যা মেইল বিডিকে জানিয়েছেন, বেশ কয়েকমাস যাবত বিদেশি ডিগ্রি কিভাবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন(ইউজিসি) থেকে সমতা করতে হয়,এই প্রসঙ্গে তাদের কাছে অনেক শিক্ষার্থীরা বিভিন্ন প্রশ্ন করেন এবং বিস্তারিত জানতে চান,এরই পরিপ্রেক্ষিতে চায়না বাংলাদেশ স্টুডেন্টস সোসাইটির কার্যনির্বাহী কমিটির সাপ্তাহিক ভার্চুয়াল মিটিংয়ে কার্যনির্বাহী কমিটির সকল সম্মানিত সদস্যরা UGC equivalent Certificate এর উপর Live Webinar করার সিদ্ধান্ত গ্রহণ করে.Live Webinar টি বিদেশে পড়ুয়া বাংলাদেশি শিক্ষার্থী যারা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে তাদের বিদেশি ডিগ্রী সমতা করবেন, তাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা আলোচনা হয়েছে বলে সংগঠনটির কার্যনির্বাহী কমিটির দায়িত্বশীল সদস্যরা দ্যা মেইল বিডিকে জানিয়েছেন। আগামী দিনে বিদেশে যে সকল শিক্ষার্থীরা উচ্চ শিক্ষার জন্য যাবেন, তাদের কল্যাণার্থে সংগঠনটি কাজ করে যাবে বলে জানিয়েছেন।
এজন্য তারা সংগঠনের সকল সদস্যবৃন্দ এবং বিভিন্ন সেক্টরে কর্মরত ব্যক্তিবর্গ যারা তাদের ডকুমেন্টেশন এবং অফিসিয়াল কাজের সাথে সম্পৃক্ত তাদের কাছ থেকে সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version