দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

তাহিরপুর (সুুনামগঞ্জ) প্রতিনিধি:
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ৭ ইউনিয়ন পরিষদের নির্বাচনে সর্বমোট চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছিলেন ৪৪জন। তবে এদের মধ্যে জামানত হারাচ্ছেন ২৪ জন।

উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতাকারী ৫ জন প্রার্থীর মধ্যে জামানত হারাচ্ছেন ২ জন প্রার্থী। স্বতন্ত্র প্রার্থী খায়রুল বাশার (মোটরসাইকেল) পেয়েছেন ১৪১২ ভোট ও স্বতন্ত্র প্রার্থী মো. শামছুল হক (ঘোড়া) পেয়েছেন ২৫৬৬ ভোট। এই ইউনিয়নে মোট ভোটার ছিলেন ৩০ হাজার ৬৩৭ জন। ভোটাধিকার প্রয়োগ করেছেন ২২ হাজার ৪৭৫ জন। এরমধ্যে বৈধ ভোট ২২ হাজার ৭৫ ও বাতিল ভোট ৪০০।

শ্রীপুর দক্ষিণ ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতাকারী ৯ জন প্রার্থীর মধ্যে জামানত হারাচ্ছেন ৬ জন প্রার্থী। স্বতন্ত্র প্রার্থী কৃষ্ণ গোপাল তালুকদার মানব (দুটি পাতা) পেয়েছেন ৩০৬ ভোট, স্বতন্ত্র প্রার্থী মোফাজ্জল হোসেন (চশমা) প্রতীকে পেয়েছেন ২৭৪ ভোট, স্বতন্ত্র প্রার্থী মো. আলম (টেলিফোন) পেয়েছেন ১৮১ ভোট, স্বতন্ত্র প্রার্থী মো. বাবুল মিয়া (মোটরসাইকেল) পেয়েছেন ১ হাজার ৬২ ভোট, স্বতন্ত্র প্রার্থী মো. মুহিবুর রহমান রুবেল (টেবিলফ্যান) পেয়েছেন ৫৬৪ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী মো. লুতফুর রহমান (ঘোড়া) পেয়েছেন ১১৪৬ ভোট। এই ইউনিয়নে মোট ভোটার ছিলেন ১৩ হাজার ৯২০ জন। ভোটাধিকার প্রয়োগ করেছেন ১০ হাজার ৯৭৯ জন। এরমধ্যে বৈধ ভোট ১০ হাজার ৭৪৪ ও বাতিল ভোট ২৩৫।

বড়দল উত্তর ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতাকারী ৯ জন প্রার্থীর মধ্যে জামানত হারাচ্ছেন ৬ জন প্রার্থী। স্বতন্ত্র প্রার্থী মলো হোসেন (রজনীগন্ধা) প্রতীকে পেয়েছেন ৪ ভোট, স্বতন্ত্র প্রার্থী মো. এ কে নুর মিয়া (মোটরসাইকেল) প্রতীকে পেয়েছেন ৬৪ ভোট, স্বতন্ত্র প্রাথী মো. সাহাব উদ্দিন (টেলিফোন) প্রতীকে পেয়েছেন ৫ ভোট, স্বতন্ত্র প্রার্থী মো. সিরাজ মিয়া (টেবিলফ্যান) প্রতীকে পেয়েছেন ১৬ ভোট, স্বতন্ত্র প্রার্থী হুসেন আলী (অটোরিক্সা) প্রতীকে পেয়েছেন ৮ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী মো. রুহুল আমীন (আনারস) প্রতীকে পেয়েছেন ২৩৭ ভোট। এই ইউনিয়নে মোট ভোটার ছিলেন ২৪ হাজার ৪১৪ জন। ভোটাধিকার প্রয়োগ করেছেন ১৮ হাজার ৯৭৬ জন। এরমধ্যে বৈধ ভোট ১৮ হাজার ৭৬৪ ও বাতিল ভোট ২১২।

বড়দল দক্ষিণ ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতাকারী ৬ জন প্রার্থীর মধ্যে জামানত হারাচ্ছেন ৩ জন প্রার্থী। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. সাইফুল ইসলাম ৭৬৯ ভোট, স্বতন্ত্র প্রার্থী সালেহ আহমদ (টেলিফোন) ৩৮০ ভোট ও স্বতন্ত্র প্রার্থী মো. ইলিয়াছ আহমদ (ঘোড়া) ৬৪৭ ভোট পেয়েছেন। এই ইউনিয়নে মোট ভোটার ছিলেন ১৪ হাজার ৭৪৭ জন। ভোটাধিকার প্রয়োগ করেছেন ১১ হাজার ৩১৯ জন। এরমধ্যে বৈধ ভোট ১১ হাজার ১৬১ ও বাতিল ভোট ১৫৮।

তাহিরপুর সদর ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতাকারী ৬ জন প্রার্থীর মধ্যে জামানত হারাচ্ছেন ২ জন প্রার্থী। স্বতন্ত্র প্রার্থী মো. বাচ্চু মিয়া (অটোরিক্সা) ও স্বতন্ত্র প্রার্থী মো. হোসাইন শরীফ বিল্পব (আনারস)। তারা দুই জন যথাক্রমে পেয়েছেন ৬০ ভোট ও ১২৭ ভোট। এই ইউনিয়নে মোট ভোটার ছিলেন ১৪ হাজার ৫২ জন। ভোটাধিকার প্রয়োগ করেছেন ১০ হাজার ৭৫২ জন। এরমধ্যে বৈধ ভোট ১০ হাজার ৬০২ ও বাতিল ভোট ১৫০।

বাদাঘাট ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতাকারী ৭ জন প্রার্থীর মধ্যে জামানত হারাচ্ছেন ৫ প্রার্থী। ইসলামী আন্দোলন বাংলাদেশ এর (হাতপাখা) প্রার্থী ৫৫ ভোট, স্বতন্ত্র প্রার্থী গোলাম রব্বানী (মোটরসাইকেল) ৬৯ ভোট, স্বতন্ত্র প্রার্থী মো. বুরহান উদ্দিন (টেবিলফ্যান) ২০৩ ভোট, আওয়ামীলীগ মনোনীত (নৌকা) প্রার্থী মো. সুজাত মিয়া ৪৫৬ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী মো. সোহাগ মিয়া (চশমা) পেয়েছেন ১১ ভোট। এই ইউনিয়নে মোট ভোটার ছিলেন ৩১ হাজার ৩০৪ জন। ভোটাধিকার প্রয়োগ করেছেন ২৩ হাজার ৮৪৯ জন। এরমধ্যে বৈধ ভোট ২৩ হাজার ৪৬১ ও বাতিল ভোট ৩৮৮।

তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন খান বললেন, প্রার্থী বাছাইয়ে তৃণমূলের মূল্যায়ন হয় নি। যাদের গ্রহণযোগ্যতা নেই তাদেরকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। শ্রীপুর উত্তর, দক্ষিণ বড়দল ও বাদাঘাট ইউনিয়নের প্রার্থী মনোনয়ন কিভাবে হয়েছে জেলা কমিটিকে জিজ্ঞেস করতে হবে। অজনপ্রিয় প্রার্থীকে জয়ী করা কঠিন। তাহিরপুরে সেটিই হয়েছে। আমরা চেষ্টা করেও পারি নি।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version