দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় কেন্দ্রে এসে ফিরে গেছে শিক্ষার্থীরা। মেলেনি টিকা। স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা সরবরাহ না থাকায় কয়েক দিনে ২৪ হাজার শিক্ষার্থীকে বাড়ি ফিরে যেতে হয়েছে। প্রথম ডোজ টিকা পেলেও দ্বিতীয় ডোজ মেলেনি এই শিক্ষার্থীদের।

সঙ্গলবার সরজমিন সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে দেখা যায়, সহস্রাধিক শিক্ষার্থীর ভিড়। এসময় দ্বিতীয় ডোজের টিকা না পেয়ে দুর-দুরান্তর থেকে আসা অভিভাবক-শিক্ষক ও শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে ফিরে যান।

সাদুল্লাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা যায়, করোনা ভাইরাস থেকে স্কুল-কলেজ-মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের সুরক্ষিত রাখতে তাদের কোভিড-১৯ এর টিকা দেয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে জানুয়ারির প্রথম সপ্তাহে সাদুল্লাপুর উপজেলার ১২-১৮ বছর বয়সের শিক্ষার্থীদের প্রথম ডোজ টিকা প্রদান করা হয়। এতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ৬৬টি স্কুলের ১৯ হাজার ২৮৯ জন, ৪২টি মাদ্রাসার ৪ হাজার ২৬৫ জন ও ১৪টি স্কুল এ- কলেজ পর্যায়ের ৯৩০ জন শিক্ষার্থীসহ মোট ১২২ শিক্ষাপ্রতিষ্ঠানের ২৪ হাজার ২৫২ জন ছাত্র-ছাত্রী প্রথম ডোজ টিকা গ্রহণ করে।

এ সকল শিক্ষার্থীদের দ্বিতীয় ডোজের টিকার সময় হলেও সোমবার ও মঙ্গলবার সকাল থেকে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে অতি আগ্রহে উপস্থিত হয়। কিন্তু এই স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা সরবরাহ না থাকায় ধারাবাহিকভাবে ২৪ হাজার শিক্ষার্থীকে বাড়ি ফিরে যেতে হয়েছে। সময়মতো টিকা না পাওয়ায় ফের টিকা নিতে আগ্রহ হারিয়ে ফেলেছে বলে একাধিক অভিভাবক ও শিক্ষার্থী জানিয়েছেন।

শাপলা খাতুন নামের নবম শ্রেণির এক ছাত্রী জানায়, দ্বিতীয় ডোজের টিকা নিতে প্রায় ১৫ কিলোমিটর দুর থেকে এসছে। দীর্ঘ সময় অপেক্ষার পর টিকা না পেয়ে চলে যেতে হচ্ছে। এতে করে সময় ও অর্থের অপচয় হলো।

জামালপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম জানান, সংশ্লিষ্টদের নির্দেশে যথা সময় দ্বিতীয় ডোজের টিকা গ্রহণের জন্য শিক্ষার্থীদের আনা হয়। কিন্তু ওই স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা সরবরাহ না থাকায় ছাত্রীদের ফেরত পাঠানো হয়েছে।

সাদুল্লাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহাবুবুল ইসলাম বলেন, প্রথম ডোজ প্রায় ২৪ হাজার শিক্ষার্থী টিকা নিয়েছে। দ্বিতীয় ডোজের টিকা সরবরাহ না থাকায় শিক্ষার্থীরা ফিরে গেছে। তবে কয়েকদিনের মধ্যে টিকা গ্রহণ করতে পারবে তারা।

শিক্ষার্থীরা টিকা না পেয়ে ফিরে যাওয়ার সত্যতা স্বীকার করে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহিনুল ইসলাম ম-ল বলেন, বর্তমানে টিকা সরবরাহ নেই। এ জন্য সিভিল সার্জন অফিসে চাহিদা দেয়া হয়েছে। এসব টিকা আসা মাত্রই শিক্ষার্থীদের দ্বিতীয় ডোজের কার্যক্রম শুরু করা হবে।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version