মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

সিরিয়ার সাবেক এমপিকে গুলি করে হত্যা করল ইসরায়েল

যা যা মিস করেছেন

সিরিয়ার কর্তৃপক্ষের অভিযোগ দেশটির সাবেক এমপি মেদহাত আল সালেহকে শনিবার গুলি করে হত্যা করেছে ইসরায়েলের আইনশৃঙ্খলা বাহিনী। যিনি ইসরায়েলের দখলদারিত্বের বিরুদ্ধে প্রতিবাদ করায় ১২ বছর জেলে ছিলেন। খবর রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়, মেদহাত আল সালেহ যখন বাড়ি ফিরছিলেন, তখন তাকে হত্যা করা হয়। আইন আল-তিনেহ নামের গ্রামে তাকে গুলি করা হয়। এ গ্রামটি সিরিয়ার মধ্যে এবং ইসরায়েল অধিকৃত গোলান মালভূমির মাজদল শামস শহরের কাছে।

তবে ইসরায়েল কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো মন্তব্য করেনি। রয়টার্সকে ইসরায়েল সেনাবাহিনীর মুখপাত্র বলেছেন, ইসরায়েল সেনাবাহিনী এসব বিদেশি ঘটনার ওপর মন্তব্য করে না।

মেদহাত আল সালেহ (৫৪) ইসরাইলি আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদ করে ১২ বছর জেল খেটে ১৯৯৮ সালে মুক্তি পান। পরে তিনি সিরিয়ান পার্লামেন্টের এমপি হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৫ সালে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ তাকে গোলান মালভূমি বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security