দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

সুনামগঞ্জ প্রতিনিধি :
১৯৭৫সালের ১৫ই আগষ্ট শোকাবহ ভয়াল এই কালো রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,তার সহধর্মিনী শেখ ফজিলাতুন নেছা মুজিব,সন্তানসহ নিহত সকল শাহাদাৎ বরণকারী বীর শহীদের স্মরণে সুনামগঞ্জে বৈরী আবহাওয়া উপেক্ষা করেও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা,উপজেলা প্রশাসন,জেলা পরিষদ,পুলিশ প্রশাসন,আওয়ামীলীগ,যুবলীগ,কৃষকলীগ,শ্রমিকলীগ,চেম্বার অব কমার্সসহ ,সুনামগঞ্জ প্রেসক্লাব,সাংবাদিক ফোরাম ও রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা ।

রোববার সকাল সাড়ে ৯টায় প্রথমে শহরের ঐহিত্যবাহি যাদুঘর প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে সরকারের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন,সদর উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহারীয়ারসহ প্রশাসনের কর্মকর্তাও কর্মচারীবৃন্দরা।
পরে জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুটের পক্ষে পরিষদের কর্মকর্তা ও কর্মচারীরা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এদিকে পুলিশ সুপার মো. মিজানুর রহমানের নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. হায়াতুন নবী,সদর সার্কেল মো. জয়নাল আবেদীন,সদর থানার ওসি মো. শহীদুর রহমান। সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখতের নেতৃত্বে পুষ্পস্তবক অপর্ণকালে উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের দপ্তর সম্পাদক লিটন সরকার,শফিকুল ইসলাস।
এদিকে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব নুরুল হুদা মুকুটের পক্ষে প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান,সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী আবুল কালাম,জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জুনেদ আহমদ, সাংগঠনিক সম্পাদক শংকর চন্দ্র দাস, সম্পাদক এড.মো. আব্দুল করিম,শিক্ষা ও মানব সম্পদ বিষয় সম্পাদক সীতেশ তালুকদার মঞ্জু,শ্রম বিষয়ক সম্পাদক এ্যাড.আজাদুল ইসলাম রতন,পশ্চিম বীরগাঁও ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী এ্যাডভোকেট দেবাংশু শেখর দাস প্রমুখ।

অপরদিকে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমনের নেতৃত্বে আরেকটি অংশ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় উপস্থিত ছিলেন,আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আলী আমজদ,যুগ্ম সাধারন সম্পাদক এড. হায়দার চৌধুরী লিটন,সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান,সুবীর তালুকদার বাপ্টু,জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপলের পক্ষে,যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান সেন্টু,যুগ্ম আহবায়ক খন্দকার মঞ্জুর আহমদ,সদস্য সবুজ কান্তি দাস,নুরুল ইসলাম বজলু,জেলা শ্রমিকলীগের সভাপতি মো. সেলিম আহমদ,সাধারন সম্পাদক মুবিন মিয়া,জেলা কৃষকলীগের আহবায়ক শান্তু মিয়া,সদস্য সচিব বিন্দু তালুকদার,সদর যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জল ও জেলা ছাত্রলীগের সভাপতি দিপংঙ্কর কান্তি দে ও সাধারন সম্পাদক রিপন মিয়াসহ প্রমুখ।

নেতৃবৃন্দরা বলেন,১৯৭৫ সালের আজকের দিনে স্বাধীনতা বিরোধী রাজাকার ও আলবদরদের পাশাপাশি কিছু বিপদগামি সেনা অফিসারের লোভ লালসার কারনে ধানমন্ডির ৩২ নং বাড়িতে অস্ত্র হাতে প্রবেশ করে জাতির পিতাসহ তার পরিবারের সকল সদস্যদের নির্মমভাবে গুলি করে হত্যা করেছিল। তারা ভেবেছিল জাতির পিতার হত্যাকান্ডের মধ্যে দিয়ে এদেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে চিরদিনের জন্য বাধাঁগ্রস্থ করে দিবে। কিন্তু দীর্ঘ ২১ বছর পরে জাতির পিতার উত্তরসূরী আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীরের বেশে দেশে এসে জনগনের ম্যান্ডেড নিয়ে রাষ্ট্রিয় ক্ষমতায় অধিষ্টিত হয়ে তিনযুগের বেশী সময়ে আওয়ামীলীগ সরকার বিশ্বে দেশকে একটি উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত করতে সক্ষম হয়েছে। নেতৃবৃন্দরা সকল ভেদাভেদ অতিক্রম করে মুক্তিযুদ্ধের চেতনা ধারনকারী সবাইকে এক জায়গাতে এসে সরকারের উন্নয়ন কর্মকান্ড জাতির কাছে তুলে ধরার আহবান জানান।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version