দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

আবদুল হান্নান, ভোলা:

মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে নির্মাণ করা ৫৬০টি মডেল মসজিদের মধ্যে ৫০টি মসজিদ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ব্যাংকেরহাট এলাকায় নির্মিতব্য একটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র অন্যতম।

বৃহস্পতিবার (১০জুন) সকাল সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন থেকে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভোলার এই দৃষ্টিনন্দন মসজিদটি সহ একযোগে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করেন।

আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত সুবিশাল এ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্সে নারী ও পুরুষের আলাদা ওযুখানা ও নামাজ আদায়ের সুবিধা রয়েছে। লাইব্রেরী, গবেষণা কেন্দ্র, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, কোরআন হেফজ বিভাগ, শিশু শিক্ষা, অতিথিশালা, বিদেশী পর্যটকদের আবাসন, মৃত দেহ গোসলের ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ,অটিজম কেন্দ্র, গণশিক্ষা কেন্দ্র ও ইসলামী সংস্কৃতি কেন্দ্র থাকবে। এছাড়া ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রে কর্মকর্তা-কর্মচারীদের জন্য অফিসের ব্যবস্থা এবং গাড়ি পার্কিংয়ের সুবিধা রাখা হয়েছে।

নবনির্মিত মসজিদের হল রুমে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভোলার জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমানসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

মসজিদটিতে একসাথে ৯শত মানুষ নামাজ পড়তে পারবে।

এ ধরনের অত্যাধুনিক মডেল মসজিদ নির্মাণ হওয়ায় স্থানীয় এলাকাবাসী প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

এদিকে ভোলার ব্যাংকের হাট মডেল মসজিদটি নির্মাণের পর এলাকার মানুষ মাঝে ব্যাপক সাড়া পড়েছে। ইতিমধ্যে দূর-দূরান্ত থেকে মুসুল্লিরা নামাজ পড়তে এবং এক নজর দেখতে আসছেন অনেকে।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version