বুধবার, মে ১, ২০২৪

ভোগ সাময়িকীর প্রচ্ছদে মালালা, কথা বললেন বিয়ে নিয়েও

যা যা মিস করেছেন

ব্রিটিশ ভোগ সাময়িকীর জুলাই সংস্করণে প্রচ্ছদকন্যা হয়েছেন নোবেলজয়ী মালালা ইউসুফজাই। মাত্র ১৭ বছর শান্তিতে নোবেল পান মালালা। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে পড়াশুনা শেষে ২৩ বছর বয়সী কাজ শুরু করেছেন টিভি প্রযোজক হিসেবে। ভোগ সাময়িকীকে দেওয়া সাক্ষাৎকারে নিজের বিশ্বাস, জীবনযাপনের ধরন, ভবিষ্যৎ, বিয়ে ও কাজ নিয়ে কথা বলেছেন মালালা। ভোগের প্রচ্ছদে মডেল হয়ে খুশি মালালা। তিনি বলেন, আমি আশা করি যে মেয়েই এ প্রচ্ছদ দেখবে সে জানবে, সেও এ বিশ্বটাতে পরিবর্তন আনতে পারে।

নিজের বিয়ে নিয়ে মালালা জানান, বিয়ের বিষয়ে বেশ সতর্ক তিনি। এখনো বিয়ের বিষয়টি নিয়ে নিশ্চিত নন। মালালা বলেন, আপনি কাউকে বিশ্বাস করবেন, কী করবেন না, সে বিষয়ে কীভাবে নিশ্চিত হবেন?

২০১৪ সালে সবচেয়ে কম বয়সী হিসেবে শান্তিতে নোবেল পুরস্কার লাভ করেন মালালা। ২০১৭ সালে জাতিসংঘ তাকে শান্তির দূত হিসেবে নিয়োগ করেছে। চলতি বছরের শুরুর দিকে তিনি নারী ও শিশুদের জন্য নাটক ও তথ্যচিত্র নির্মাণে অ্যাপল টিভি প্লাসের সঙ্গে চুক্তি করেছেন।
মালালা বলেন, আমি বুঝি না মানুষকে কেন বিয়ে করতে হবে। আপনি যদিও জীবনে কাউকে চান তাহলে বিয়ের কাগজপত্রে কেন স্বাক্ষর দিতে হবে? এমন একে অপরের সহযোগী হয়ে থাকা যায় না?

তবে মালালা এও বলেছেন, তার এসব কথা একেবারের শুনতে চান না তার মা। মেয়েকে বকে দিয়ে তিনি বলেন, আর কখনো এসব কথা মুখে আনবে না। তোমাকেও বিয়ে করতে হবে। বিয়ের বিষয়টি সুন্দর।

সূত্র : ভোগ সাময়িকী

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security