উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ দল থেকে চলে যাওয়ার পর থেকেই এই গুঞ্জনটা চলছিল। নিজেদের ইতিহাসের অন্যতম সেরা এই স্ট্রাইকার মৌসুমের শুরুতেই যোগ দিয়েছিলেন বর্তমানে শিরোপার খুব কাছে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদে। ৩২ বছর বয়সী তারকা এই স্ট্রাইকারের দুর্দান্ত পারফরম্যামসের উপর ভর করে দিয়েগো সিমেওনির দল এখন লা লিগার শিরোপা পুনরুদ্ধারের মাত্র একধাপ পিছিয়ে।

দুই বছর ধরে ‘সুয়ারেজের বিকল্প চাই’, ‘সুয়ারেজের বিকল্প চাই’ করে দলবদলের বাজার গরম করে রাখা বার্সেলোনা সুয়ারেজকে ছেড়ে দিলেও বিকল্প আর দলে আনেনি। হ্যাঁ, মার্টিন ব্রাথওয়াইট দলে থাকলেও তাঁকে সুয়ারেজের বিকল্প হিসেবে ভাবা বাড়াবাড়ি। তাই নতুন স্ট্রাইকারের খোঁজ চলছেই।

আর এই নতুন স্ট্রাইকারের খোঁজে কাতালান ক্লাবটির নতুন প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তার প্রথম পছন্দের এখন যাঁর নাম সবচেয়ে বেশি জোরেশোরে শোনা যাচ্ছে,তিনি ম্যানচেস্টার সিটির বর্ষীয়ান আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। সিটির সঙ্গে ১০ বছরের সম্পর্কের ইতি টেনে মৌসুম শেষেই ফ্রি ট্রান্সফারে ক্লাব ছাড়ছেন সিটিজেনদের ইতিহাসের সর্বকালের সেরা গোলদাতা। আর এই সুযোগটিই নিতে যাচ্ছে বার্সেলোনা।

স্প্যানিশ ও ইংলিশ গণমাধ্যমের খবর, প্রায় অর্ধেক বেতনে ম্যানচেস্টার সিটি থেকে বার্সেলোনায় যোগ দিচ্ছেন আর্জেন্টাইন স্ট্রাইকার। দুই বছরের চুক্তিতে সম্মতি দিয়েছেন তিনি।

ম্যানচেস্টার সিটিতে আগুয়েরোর বেতন ছিল ১১.৯৭ মিলিয়ন ইউরো, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১২৩ কোটি টাকা। সেখানে বার্সার সঙ্গে তার চুক্তির অঙ্কটা শোনা যাচ্ছে ৫ মিলিয়ন ইউরো বা ৫১ কোটি টাকা। যা তার পূর্বের বেতনের অর্ধেকের চেয়েও অনেক কম। তবে দল চ্যাম্পিয়ন্স লিগ জিতলে বোনাস পাবেন সবার মতোই।

আগেই সার্জিও আগুয়েরোর ক্লাব ছাড়া নিশ্চিত হয়ে যাওয়ায় ইংল্যান্ডের ক্লাবটির হয়ে আর দু ম্যাচ খেলার সুযোগ পেতে পারেন আর্জেন্টাইন তারকা এই স্ট্রাইকার। সবকিছু ঠিকঠাক থাকলে চুক্তি সেরে ফেলার পরপরই নিজেদের ক্লাব ইতিহাসের অন্যতম সেরা ফুটবলারকে রাজকীয় বিদায়ী সংবর্ধনা দিবে সিটিজেনরা।

প্রিমিয়ার লিগে আগামীকাল এভারটনের বিপক্ষে ম্যান সিটির হয়ে ইংল্যান্ডে সর্বশেষ ম্যাচটি খেলতে পারেন প্রতিযোগিতার ইতিহাসে সর্বকালের চতুর্থ সর্বোচ্চ গোলদাতা। এক সপ্তাহ পর পোর্তোয় উয়েফা চ্যাম্পিয়নস লিগের অল ইংলিশ ফাইনালে চেলসির বিপক্ষে সিটিজেনদের হয়ে শেষবার দেখা যেতে পারে সার্জিও আগুয়েরোকে!

Share.
Leave A Reply

Exit mobile version