বৃহস্পতিবার, মে ২, ২০২৪

জাম্বিয়ার ন্যাশনাল ডিফেন্স কলেজে সামরিক কূটনীতির ওপরে সেনাপ্রধানের বক্তৃতা

যা যা মিস করেছেন

জাম্বিয়া সফররত সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ আজ বুধবার জাম্বিয়ার ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজের বিভিন্ন প্রশিক্ষণ সুবিধা পরিদর্শন করেন। এরপর তিনি প্রশিক্ষণরত অফিসারদের সামরিক কূটনীতি ও এ বিষয়ে বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন কার্যক্রমের উপর বক্তৃতা প্রদান করেন।

এছাড়া, তিনি ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজের কমান্ডান্ট  ব্রিগেডিয়ার জেনারেল স্টিফেন সিমুজান্ডোর সাথে সাক্ষাৎ করেন এবং দুদেশের স্টাফ কলেজেসহ অন্যান্য সামরিক প্রশিক্ষণ আরো জোরদার করার ব্যাপারে বিস্তারিত আলোচনা করেন।

সেনাবাহিনী প্রধান আজিজ আহমেদ গতকাল সকালে জাম্বিয়ার ন্যাশনাল সার্ভিসের কমান্ডান্ট লে. জেনারেল নাথান মুলেঙ্গার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় লে. জেনারেল মুলেঙ্গা জাম্বিয়া ন্যাশনাল সার্ভিসের বিভিন্ন কার্যক্রম এবং যুব সমাজের উন্নয়নে বিভিন্ন কল্যাণমুখী কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।

এ সময় জেনারেল আজিজ আহমেদ বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন জনকল্যাণমুখী কার্যক্রম ও জাতীয় উন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনীর সম্পৃক্ততার ব্যাপারে অবহিত করেন। একইসাথে তিনি জাম্বিয়া ন্যাশনাল সার্ভিসের প্রতিনিধিদলকে বাংলাদেশ আর্মির বিভিন্ন কার্যক্রম পরিদর্শন এবং বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক আয়োজিত বিভিন্ন দুর্যোগ মোকাবেলা, সন্ত্রাস দমন, ইত্যাদি বিষয়ক অনুশীলনে অংশগ্রহনের জন্য আমন্ত্রণ জানান।

পরে জেনারেল আজিজ আমেদ জাম্বিয়া ন্যাশনাল সার্ভিসের একটি ইউনিট পরিদর্শন করেন। জেনারেল আজিজ আহমেদ সফর শেষে আজ রাতে জাম্বিয়া ত্যাগ করে আগামীকাল দেশে পৌঁছবেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security