বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

বোরো ধান সংগ্রহ কার্যক্রম উদ্বোধন

যা যা মিস করেছেন

স্টাফ রিপোর্টার : নেত্রকোনার মোহনগঞ্জে অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহ ২০২১-এর শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার (৩ মে) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা খাদ্য গুদামে আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচির শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শহীদ ইকবাল।

এসময় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. দেলোয়ার হোসেন, খাদ্য পরিদর্শক মোতাকাব্বির খান, গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবিরসহ সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন।

তবে এ উদ্বোধনের বিষয়ে সাংবাদিকদের অবহিত করা হয়নি। যে কারণে অনুষ্ঠানে কোন সাংবাদিককে দেখা যায়নি বলে জানিয়েছেন মোহনগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাসুম আহমেদ।

তিনি বলেন, ফেসবুকে বিভিন্ন মানুষের পোস্ট করা ছবি দেখে বিষয়টি জেনেছি। এমন একটি গুরুত্বপূর্ণ বিষয়ে সাংবাদিকরা জানবে না কেন। এতে কোন ঘাপলা থাকতে পারে বলেও তিনি সন্দেহ পোষণ করেন।

এ অনুষ্ঠানে সাংবাদিকদের অনুপস্থিতির বিষয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. দেলোয়ার হোসেন বলেন, সাংবাদিকদের জানানোর বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার। হয়তো করোনার কারণে ঝামেলা এড়াতে গিয়ে জানানো হয়নি। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরিফুজ্জামান ভার্চুয়াল মিটিংয়ে যোগ দিতে সকালে জেলাতে গিয়েছেন বলে জানান তিনি।

মিটিংয়ে থাকা ইউএনও আরিফুজ্জামান ফোনে বলেন, খাদ্য নিয়ন্ত্রক হলো এ কাজের সদস্য সচিব। তাহলে সাংবাদিকদের জানানোর বিষয়টি নিবার্হী অফিসের হবে কেন। এ উদ্বোধনে সাংবাদিকদের না জানানোর বিষয়টি শোনে খাদ্য নিয়ন্ত্রকের প্রতি ক্ষোভ প্রকাশ করেন তিনি।

ধান সংগ্রহের বিষয়ে মোহনগঞ্জের উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. দেলোয়ার হোসেন জানান, এবার এ উপজেলায় সরাসরি কৃষকদের কাছ থেকে ১০৮০ টাকা মণ দরে মোট ২৩৭৩ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। ‘কৃষক’ অ্যাপে নিবন্ধনের ম্যধ্যমে কৃষক সরাসরি তার ধান দিতে পারবেন। ভোটার আইডি নম্বর, জন্ম তারিখ, মোবাইল নম্বর ও কৃষি কার্ডের নম্বর দিয়ে ওই অ্যাপ থেকে সহজেই নিবন্ধন করা যায়। এ পর্যন্ত ২৫৪ জন কৃষক নিবন্ধন করেছেন। তবে নিবন্ধনের এ হারকে খুব কম বলে উল্লেখ করেন তিনি।

তিনি আরও বলেন, তবে ধান দেয়ার ক্ষেত্রে ক্ষুদ্র কৃষক এক টন, মাঝারি কৃষক দুই টন ও বড় কৃষক তিন টন ধান দিতে পারবেন বলে জানান তিনি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

চোরাই গাড়ি সহ আটক-১

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security