বৃহস্পতিবার, মে ২, ২০২৪

“ভিলিয়ার্সের জন্য প্রোটিয়াদের টি-২০ বিশ্বকাপ দলের দরজা খোলা”

যা যা মিস করেছেন

২০১৮ সালে পুরো ক্রিকেট বিশ্বকে অবাক করে হঠাৎই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। আন্তর্জাতিক ক্রিকেট বিদায় জানালেও দাপটের সাথেই নিয়মিত আইপিএল এবং স্বদেশি ফ্যাঞ্জাইজি লীগে (সুপার লীগ) খেলে যাচ্ছেন ৩৭ বছর বয়সী প্রোটিয়া ব্যাটসম্যান।

এই সময়টায় এবি ডি ভিলিয়ার্সের অভাব বেশ ভালো ভাবেই টের পেয়েছে দক্ষিণ আফ্রিকা। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে ১০ দলের আসরে সপ্তম হয়েছিলো তারা। দলের এমন দুঃসময়ে গেল বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে আবারও জাতীয় দলে ফেরার আশা ব্যক্ত করেছিলেন এই তারকা ক্রিকেটার। তবে করোনায় সেই বিশ্বকাপে পিছিয়ে গেলে, দক্ষিণ আফ্রিকার জার্সিতে আবারও ভিলিয়ার্সকে দেখার শখ পূরণ হয়নি ক্রিকেটপ্রেমিদের।

তবে সে আশা এখনো ফুরিয়ে যায়নি। সম্প্রতি দলটির বর্তমান কোচ মার্ক বাউচার জানিয়েছেন, ভিলিয়ার্সের জন্য দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের দরজা এখনও খোলা রয়েছে। এ প্রসঙ্গে ভিলিয়ার্সের সাবেক সতীর্থ বাউচার বলেছেন,

“আইপিএল যাওয়ার আগে আমি তাঁর সাথে আমার কথা হয়েছে। সেই কথোপকথন এখনও চলমান। এবি (ডি ভিলিয়ার্স) এমন ব্যক্তি, যে আইপিএলে খুব ভাল করে নিজের এবং অন্য সবার কাছে প্রমাণ করতে চায়, তিনি এখনও বিশ্ব ক্রিকেটে অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব এবং যেকোনো পর্যায় আধিপত্য বিস্তার করতে পারেন। ”

তিনি আরও যোগ করেন “আমি তাকে বলেছি, যাও নিজের কাজ করো এবং আইপিএলের শেষ ভাগে এ বিষয়ে আমি তোমার সাথে আবারও কথা বলবো। সুতরাং তাঁর সাথে আমাদের আলোচনা এখন এই পর্যায় আছে। “

উল্লেখ্য দক্ষিণ আফ্রিকার হয়ে সফলতার সাথে ১১৪ টেস্ট, ২২৮ ওয়ানডে ও ৭৮ টি-টোয়েন্টি খেলেছেন এবি ডি ভিলিয়ার্স।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security