দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

গাইবান্ধা প্রতিনিধি,

গাইবান্ধার ধর্মপুর আব্দুল জব্বার ডিগ্রি কলেজের বরখাস্ত হওয়া অধ্যক্ষ ছামিউল ইসলামের বিরুদ্ধে অত্র কলেজের অর্থ আত্মসাৎ এর মামলায় আজ বৃহস্পতিবার (৩ অক্টোবর) সিআর ৮২২/২৩ মামলায় আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেছেন। বিষয়টি উক্ত কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ সরদার মোঃমিজানুর রহমান নিশ্চিত করেছেন।

জানা গেছে, অধ্যক্ষ ছামিউল ইসলামের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে শিক্ষা মন্ত্রণালয়ে অভিযোগ করে কলেজ কর্তৃপক্ষ। এর পরিপ্রেক্ষিতে সরেজমিনে তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়ায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দেশে কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার জনাব মোহাম্মদ আল মারুফ ২/৪/২০২৩ ইং তারিখে সাময়িক বরখাস্ত করেন।

এদিকে অনিয়ম-দুর্নীতি, নিয়োগ বাণিজ্য ও স্বেচ্ছাচারিতার ফলে কলেজের শিক্ষার পরিবেশ বিঘ্নিত হওয়ায় জাতীয় বিশ্ববিদ্যালয় গত বছরের ২৯ মার্চ ছামিউল ইসলামের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য আহ্বায়ক কমিটির সভাপতি সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নির্দেশ দেয়। ইউএনও ওই বছরের (২ এপ্রিল) অধ্যক্ষ ছামিউল ইসলামকে সাময়িক বরখাস্ত করেন। ফের একই বিষয়ে সুন্দরগঞ্জের সহকারী জজ আদালতে মামলা হয়। যা এখনো চলমান।

এদিকে ছামিউল ইসলাম বরখাস্ত হওয়ার পরও গাইবান্ধার সোনালী ব্যাংক প্রধান শাখায় তথ্য গোপন করে কলেজ নামীয় হিসাব থেকে টাকা তুলে আত্মসাৎ করেন। এ বিষয়ে কর্তৃপক্ষ গাইবান্ধা সদর থানা আমলী আদালতে আরেকটি মামলা করেন। এটিও চলমান।

নিয়মনীতির তোয়াক্কা না করে কলেজ বন্ধ থাকা অবস্থায় লোকবল নিয়ে কলেজ গেটের তালা ভেঙে অনুপ্রবেশ করাসহ না ঘটনায় বরখাস্ত অধ্যক্ষ ছামিউল ইসলাম। এ ঘটনায় কলেজ কর্তৃপক্ষ তার বিরুদ্ধে সুন্দরগঞ্জ আমলী আদালতে একটি মামলা করে।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ সরদার মিজানুর রহমান জানান, বরখাস্ত অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ ও মামলা বিভাগীয় নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তিনি স্বপদে আসতে পারবেন না।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version