দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

সংঘাত নয়, ঐক্যের বাংলাদেশ চাই- এই স্লোগানকে প্রতিপাদ্য হিসেবে সামনে রেখে শ্রীমঙ্গল ও মৌলভীবাজারে আন্তর্জাতিক অহিংস দিবস পালিত হয়েছে।এ উপলক্ষে বুধবার (২রা অক্টোবর) সকালে শ্রীমঙ্গল চৌমুহনা চত্ত্বরে পিস ফ্যাসিলিটের গ্রুপ (পিএফজি) ও ইয়ূথ পিস এ্যাম্বাসেডর গ্রুপ শ্রীমঙ্গলের উদ্যোগে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। একইদিন মৌলভীবাজার প্রেসক্লাবের সামনেও পিএফজির উদ্যোগে মানবন্ধন অনুষ্ঠিত হয়।

বিশ্ব থেকে হিংসা, বিদ্বেষ, হানাহানি, মারামারি, অসহিষ্ণুতা ও রক্তপাত বন্ধে বিশ্ববাসীকে সচেতন করতে ইউকে এইড ও দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর সহযোগীতায় প্রতিবছর ২রা অক্টোবর বিশ্ব অহিংস দিবস হিসেবে পালন করা হয়।

অহিংস দিবস উপলক্ষে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) শ্রীমঙ্গলের কো-অর্ডিনেটর সৈয়দ ছায়েদ আহমেদ এর সঞ্চালনায় ও পিএফজি’র সদস্য ও জেলা পরিষদের সদস্য হেলেনা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস-চেয়ারম্যান মিতালী দত্ত,মির্জাপুর ইউপি চেয়ারম্যান মিছলু আহমেদ চৌধুরী, শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি শামীম আহমেদ, ফারিয়ার সভাপতি দেবব্রত দত্ত হাবুল, অ্যাম্বাসেডর কাজী আসমা, সদস্য মকসুদুর রহমান ও এম এ রহিম নোমানি (সমাজসেবক) প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংবাদিক ও কলামিস্ট, সাংবাদিক, ব্যবসায়ী, পিএফজির অ্যাম্বাসেডর জহির আহমদ শামীম, পিএফজির সদস্য ছায়ফুর রহমান, ইয়ুথ পিস অ্যাম্বাসেডর গ্রুপের সহসমন্বয়কারী চৌধুরী সিরাজাম মনিরা, সদস্য প্রবীর সিংহ, টিআইবির ইয়েস সদস্য মো: তোফায়েল আহমেদসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষক, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণিপেশার লোকজন উপস্থিত ছিলেন।

একই দাবীতে মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে পিএফজি মৌলভীবাজারের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মৌলভীবাজার কো-অর্ডিনেটর খালেদ চৌধূরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদস্য সিনিয়র সাংবাদিক নরুল ইসলাম শেফুল, এডভোকেট মোশতাক আহমদ, মো, মাহমুমুদর রহমানসহ আরও অনেকে।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version