দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

আরিফুল ইসলাম রনক, নওগাঁ প্রতিনিধি:

২০০৯ সালের ফেব্রুয়ারিতে পিলখানার ঘটনায় ৫৭জন সেনা কর্মকর্তাসহ ৭৪ জনকে নারকীয় হত্যাকান্ডের ষড়যন্ত্রকারী ও মদদ দাতাদের বিচার এবং চাকরিচ্যুত বিডিআর সদস্যদের চাকুরিতে পূর্নবহালের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে শহরের মুক্তিরমোড়ে নওগাঁ জেলা শাখার বিডিআর কল্যাণ পরিষদ ও ক্ষতিগ্রস্থ বিডিআর সদস্য এবং তাদের পরিবারবর্গদের আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সেসময় বিডিআর কল্যাণ পরিষদের সমন্বয়ক মোহাম্মদ দেলোয়া হোসেনের সভাপতিত্বে উপস্থিত উপস্থিত ছিলেন, বিডিআর সদস্য দুলাল হোসেন, কারাবন্দী বিডিআর সদস্য জাহাঙ্গীরের স্ত্রী রেশমা বানু, কারাবন্দী বিডিআর সদস্যের ছেলে রেজোয়ান, মৃত বিডিআর সদস্যের ছেলে মোহায়মেনুল হকসহ প্রায় ৩ শতাধিক লোক।

মানববন্ধনে বক্তারা বলেন, পিলখানা হত্যাকান্ডে বিগত ফ্যাসিবাদী সরকার প্রধান শেখ হাসিনার রাজনৈতিক কোন কুটকৌশল হাসিলের অংশ ভারতকে সন্তুষ্ট করতে, সেনাবাহীনির সামর্থ ক্ষুন্ন করার লক্ষ্যে এবং বিডিআর বাহিনীকে ধ্বংস করতে এবং তার ক্ষমতাকে সূদৃঢ করতেই তার এই নীল নকশার অংশ।

সে সুপরিকল্পিত ভাবে ষড়যন্ত্র পূর্বক পিলখানায় হত্যাকান্ড সংঘটিত করেছে। পরিকল্পিত সেই হত্যাকান্ডে ৫৭ জন সেনা কর্মকর্তাসহ মোট ৭৪ জন সাহাদাত বরণ করেন। এতে কোন বিডিআর সদস্য জরিত নয় বরং চাকুরিচ্যুত ও কারাগারে বন্দী বিডিআর সদস্যদের অনেক পরিবার অনাহারে দুর্বিষহ জীবন যাপন করছেন।

কারাবন্দী বিডিআর এর ছেলে রেজোয়ান বলেন, আমি জন্মের পর থেকে বাবা নামের মানুষটাকে ছুয়ে দেখতে পারিনি। আমি বাবাকে ছারা খুব কষ্টে আছি তাই আমি অন্তর্বতী সরকারের কাছে আমার বিনিত আবেদন বিডিআর এর সকল সদস্যদের সম্মানের সহিত কারাগার হতে নিঃশত মুক্তি দিয়ে তাদেরকে চাকুরিতে পূর্নবহাল করবেন।

মানববন্ধন শেষে তারা নওগাঁ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আউয়ালের কাছে স্মারকলিপি প্রদান করেন।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version