নিজস্ব প্রতিবেদক: এমপিওভুক্তির দাবিতে নেত্রকোণা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারী পরিষদ।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে জেলা প্রশাসক বনানী বিশ্বাসের অনুপস্থিতিতে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাফিকুজ্জামান।

জানা যায়, স্বীকৃতিপ্রাপ্ত চলমান সকল নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান একযোগে এমপিওভুক্তকরণের এক দফা দাবি নিয়ে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদ দেশব্যাপী একই সময়ে সকল জেলার জেলা প্রশাসক -এর মাধ্যমে প্রধান উপদেষ্টা ও শিক্ষা উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদানের এই কর্মসূচি গ্রহণ করে। নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারী পরিষদ সংগঠননের তথ্য মতে নেত্রকোণা জেলায় ২১টি নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।

স্মারকলিপি প্রদানের সময় নেত্রকোণা জেলার সদর উপজেলাসহ মদন, কেন্দুয়া, আটপাড়া, বারহাট্টা, দূর্গাপুর ও কলমাকান্দা উপজেলার বিভিন্ন নন এমপিও স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি ও ডিগ্রি কলেজ -এর পক্ষ থেকে শিক্ষক কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

এসময় নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নেত্রকোণা জেলা শাখার সভাপতি মামুন সিরাজুল কাদের বলেন, এমপিওভুক্তি একটি চলমান প্রক্রিয়া, প্রতিবছর এমপিওভুক্তির কথা থাকলেও তা করা হয়নি। প্রতি বছর নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য বাজেটে অর্থ বরাদ্দ থাকলেও অদৃশ্য কারণে এমপিওভুক্তকরণ বন্ধ রাখা হয়। বিগত সময়ে রাজনৈতিক বিচেনায় শর্ত শিথিলপূর্বক নির্বাহী আদেশে কিছু সংখ্যক প্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়েছে। অথচ কাম্য যোগ্যতা থাকার পরেও অনেক প্রতিষ্ঠানকে এমপিওভুক্তি হতে বঞ্চিত করা হয়েছে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, বৈষম্যের শিকার নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানগুলো বর্তমান শিক্ষাবান্ধব সরকার জনস্বার্থ বিবেচনায় দ্রুততম সময়ের মধ্যেই এমপিওভুক্ত করবেন।

নেত্রকোণা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাফিকুজ্জামান এবং তিনি বলেন, বিষয়টি মানবিক, নিয়ম-নীতির আলোকে বিষয়টি বিবেচনার জন্য আমরা যথাযথ কর্তৃপক্ষের নিকট স্মারকলিপিগুলো প্রেরণ করব।

Share.
Leave A Reply

Exit mobile version