বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

জবির ৭ম উপাচার্য হিসেবে দায়িত্ব পেলেন অত্র বিশ্ববিদ্যালয়েরই অধ্যাপক ড. রেজাউল করিম

সোয়াইব আলী , জবি প্রতিনিধি;

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দীর্ঘদিনের শিক্ষক অধ্যাপক ড. মো. রেজাউল করিম বিশ্ববিদ্যালয়ের ৭ম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন। বৃহস্পতিবার, ১৮ সেপ্টেম্বর রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব শাহিনুর ইসলামের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিয়োগের বিষয়টি জানানো হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫ এর ১০ (১) ধারা অনুসারে প্রফেসর (অবসরপ্রাপ্ত) ড. মো: রেজাউল করিম, সমাজকর্ম বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়-কে ভাইস-চ্যান্সেলর হিসেবে চার বছরের জন্য নিয়োগ দেয়া হয়েছে। তিনি অবসরের আগের পদে প্রাপ্ত সমপরিমাণ বেতন এবং অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।

ড. রেজাউল করিম সুকুবা বিশ্ববিদ্যালয়, জাপান থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের সাবেক ডিন ও সমাজকর্ম বিভাগের সাবেক চেয়ারম্যান ছিলেন। এছাড়াও তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনের দায়িত্ব পালন করেছেন।

তার শিক্ষাজীবনের সূচনা হয় ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে, যেখানে তিনি সামাজিক কল্যাণ বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০০৮ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে যোগদান করার পর তিনি সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করেন।

ড. রেজাউল করিম ১৯৮৬ থেকে ২০০৫ সাল পর্যন্ত বিভিন্ন সময়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন হিসেবেও নিযুক্ত হন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে তার দায়িত্বকালে তিনি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নীতিমালা প্রণয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

সর্বশেষ