বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

বশেমুরবিপ্রবিতে ম্যাথ অ্যাসোসিয়েশনের উদ্যোগে ইনডোর গেমস -২০২৪ অনুষ্ঠিত

বশেমুরবিপ্রবি প্রতিনিধি :-

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) গণিত বিভাগের ‘ম্যাথ অ্যাসোসিয়েশন’ এর উদ্যোগে তিন দিন ব্যাপী ‘ইনডোর গেমস ২০২৪’ অনুষ্ঠিত হয়েছে।

গত রবিবার (১০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে ইনডোর গেমসের অনুষ্ঠানিকতা শুরু হয়ে মঙ্গলবার শেষ হয়।

শিক্ষার্থীদের মেধা বিকাশ ও বিনোদনের অংশ হিসেবে গণিত বিভাগের ‘ম্যাথ অ্যাসোসিয়েশন’ প্রায় প্রতিবছর ইনডোর গেমসের আয়োজন করে থাকে। আন্ত:বিভাগীয় এই প্রতিযোগিতায় শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকগণও বিভিন্ন খেলায় অংশগ্রহণ করেন। এবারের ইনডোর গেমসে ছিলো ক্যারাম, দাবা, লুডু, কার্ড ও প্রোগ্রামিং কনটেস্ট।

এসব খেলার প্রতিযোগিতায় প্রোগ্রামিং কনটেস্টে প্রথম হয়েছে ২০১৮-২০১৯ সেশনের শিক্ষার্থী নোমান এবং দ্বিতীয় ও তৃতীয় হয়েছে একই সেশনের শিক্ষার্থী নাঈম ও শিহাব। কার্ড ২৯ এ প্রথম হয়েছে অর্ণব ও নাঈম এবং দ্বিতীয় হয়েছে মোনাজাত ও ফারুক। কার্ড ন্যাশনাল ব্রাইডজে প্রথম হয়েছে সুমন ও সজীব হীরা এবং দ্বিতীয় হয়েছেন বিভাগের সম্মানিত শিক্ষক ড. দীপংকর কুমার ও মোঃ সিরাজুল ইসলাম। দাবায় প্রথম হয়েছে ফারুক এবং দ্বিতীয় হয়েছে নিপুণ। ক্যারাম ছেলে দৈততে প্রথম হয়েছে সজীব ও আজিজুর এবং দ্বিতীয় হয়েছে ইনজাম ও হাকিম। ক্যারাম মেয়ে এককে প্রথম হয়েছে মিতু এবং দ্বিতীয় হয়েছে মীম। লুডু এককে প্রথম হয়েছে ফারিয়া এবং দ্বিতীয় শিমলা। লুডু দৈততে প্রথম হয়েছে মাশুরা ও পুষ্পিতা এবং দ্বিতীয় হয়েছে আশা ও মারিয়া।

এ বিষয়ে বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী দেবানন্দ কুমার পাল বলেন, ”গ্রাম বাংলার মানুষ এই খেলা গুলোকে জুয়ায় পরিনত করছে। যার কারণে এত সুন্দর বুদ্ধিদীপ্ত খেলাকে খারাপ চোখে দেখে। সেই খেলায় আজ আমার শ্রদ্ধেয় শিক্ষক ও বড় ভাইদের সাথে অংশগ্রহণ করে অনেক আনন্দিত। ধন্যবাদ জানাই বশেমুরবিপ্রবি গণিত পরিবারকে এত সুন্দর ইনডোর গেম আয়োজন করার জন্য।”

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

সর্বশেষ