জেলা প্রতিনিধি, নড়াইল:

নড়াইলের কালিয়া উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের ঘরবাড়ি ও দোকানপাটে হামলা-ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। গতকাল রোববার সন্ধ্যায় উপজেলার নড়াগাতী থানার বাগুডাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, পহরডাঙ্গা ইউনিয়নের বাগুডাঙ্গা এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কাজী ও মোল্যা বংশের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। কাজী বংশের নেতৃত্ব দেন নান্টু কাজী এবং মোল্যা বংশের নেতৃত্ব দেন বায়েজিদ মোল্যা।

গত কয়েকদিন ধরে ওই এলাকায় দুগ্রুপের মধ্যে উত্তেজনা চলছিল। একপর্যায়ে গতকাল রোববার বিকালে বাগুডাঙ্গা বাজার থেকে নান্টু কাজীকে মারপিট করে মোল্যা গ্রুপের লোকজন। এরই জের ধরে সন্ধ্যায় নান্টু কাজীর সমর্থকরা মোল্যা গ্রুপের ঘরবাড়ি ও দোকানপাটে হামলা-ভাঙচুর ও লুটপাট করে।

মোল্যা গ্রুপের নূর ইসলাম সোমাদ্দার মোল বলেন, নান্টু কাজীকে কে বা কারা মেরেছে, তা আমরা জানি না। কাজীরা হুট করে এসে গতকাল সন্ধ্যায় আমাদের ৫ টি দোকান ও ১৩ টি বাড়িতে হামলা-ভাঙচুর ও লুটপাট চালিয়েছে। এতে আমাদের পক্ষের অন্তত ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

নান্টু কাজী বলেন, গতকাল বাজারে গেলে মোল্যা গ্রুপের লোকজন তাঁকে মারপিট করে। এতে সে আহত হয়। তবে প্রতিপক্ষের ওপর হামলা-ভাঙচুর ও লুটপাটের বিষয়ে তিনি কিছুই জানেন না।

এ ব্যাপারে নড়াগাতী থানা-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মোস্তাফিজুর রহমান বলেন, ওই এলাকায় অতিরিক্ত পুলিশ  মোতায়েন করা হয়েছে। এলাকার পরিবেশ এখন স্বাভাবিক আছে। এখনও কোনো পক্ষ অভিযোগ করেনি । অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Share.
Leave A Reply

Exit mobile version